টাঙ্গাইল প্রতিনিধি : মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের লাইফ সাইন্স অনুষদের কৃতি শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ লাভ করেছেন।

গত বুধবার প্রধানমন্ত্রী কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে স্বর্ণপদক তুলে দেন। তিনি ২০১১ সালে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি (সম্মান) পরীক্ষায় লাইফ সাইন্স অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্ত হয়ে এই সম্মাননা লাভ করেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বিভিন্ন অনুষদে শীর্ষস্থান লাভকারী কৃতি শিক্ষার্থীদের অনুপ্রাণিত করার জন্য এ পদকের আয়োজন করে। এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নানসহ অনেকেই উপস্থিত ছিলেন। ফাতেমা তুজ জোহরা বর্তমানে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

ফাতেমা তুজ জোহরা তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে মহান আল্লাহ তায়ালার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সকলের দোয়া কামনা করে বলেন, আমার শ্রদ্ধেয় শিক্ষকগণ, বাবা-মা, ভাই ও স্বামী মো. জাহাঙ্গীর আলম খান এর সহযোগিতার জন্য এই সফলতা অর্জন সম্ভব হয়েছে। ভবিষ্যতে আমি ‘অনকোলজি’ বিষয়ে উচ্চ শিক্ষা গ্রহণে আগ্রহী।

তিনি বলেন, কঠোর পরিশ্রম, মেধা-মনন, সকলের সহযোগিতা আর সঠিক দিক নির্দেশনা আমাকে এই সম্মান পেতে সাহায্য করেছে। আমি তাই সকলের কাছে কৃতজ্ঞ। ভবিষ্যতেও যেন এমন সাফল্য অর্জন করতে পারি এই আমার প্রত্যাশা।

(আরকেপি/এএস/জানুয়ারি ১১, ২০১৬)