বান্দরবান প্রতিনিধি : বান্দরবান সীমান্তে নিখোঁজ বিজিবির নায়েক সুবেদার মিজানুর রহমানের লাশ ফেরত আনতে গিয়ে ফের মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলির মুখে পড়েছে বিজিবি সদস্যরা। এনিয়ে সীমান্তে উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার বিকাল পৌনে চারটার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির দোছড়ি এলাকার পাইনছড়ির ৫০ থেকে ৫২ নং সীমান্ত পিলারের কাছে এ ঘটনা ঘটে।
জানা গেছে, মঙ্গলবার বিজিবিকে লক্ষ্য করে বিজিপির গুলি ছোঁড়ার পর থেকে নিখোঁজ নায়েক সুবেদার মিজানুর রহমানের লাশ শুক্রবার বিকালে ফেরত দেয়ার কথা ছিল মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর।
সে অনুযায়ী বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহম্মদ আলী ও কঙবাজার সেক্টর কমান্ডার কর্নেল ফরিদসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা শুক্রবার বিকাল ৩টায় পাইনছড়ির ৫২ নম্বর পিলারের কাছে একটি কফিন নিয়ে অবস্থান করে। এ সময় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী লাশ ফেরত না দিয়ে বিজিবির কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোঁড়ে
এর আগে সকালে বান্দারবান সীমান্তের তুর্মর, ঘুনধুম, আশারতলি এলাকায় মিয়ানমারের সেনাবাহিনী রণসজ্জায় সজ্জিত হয়ে অবস্থান নেয়। এতে সীমান্তে বসবাসকারী লোকজনদের মধ্যে আতংক-উৎকণ্ঠা দেখা দেয়।
নিখোঁজ বিজিবি সদস্যের লাশ ফেরত না দিয়ে মিয়ানমারের সেনাবাহিনী রণসজ্জা নেয়ায় দোছড়ি সীমান্তে বিজিবির পাশাপাশি সেনাবাহিনীও মোতায়েন করা হয়। সেনাবাহিনীর ইনফ্রেন্টরি ব্রিগেডের একটি দল এখনও নাইক্ষ্যংছড়িতে অবস্থান করছে।
(ওএস/এএস/মে ৩০, ২০১৪)