লক্ষ্মীপুর প্রতিনিধি :লক্ষ্মীপুরের রামগতি পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের পুনঃনির্বাচন শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে  ভোটগ্রহণ। এর আগে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ভোটগ্রহণের ফলাফলে ওই ওয়ার্ডে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত উটপাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী প্রদীপ কুমার মজুমদার ও পানির বোতল প্রতীকের প্রার্থী জয়নাল আবেদিন দুজন কাউন্সিলর প্রার্থী সমানসংখ্যক ভোট পাওয়ায় পুননির্বাচনের ঘোষণা দেয়া হয়।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এফ এম শফী কামাল বিষয়টি নিশ্চিত করে জানান, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ভোটগ্রহণের দিন ওই ওয়ার্ডের দুজন কাউন্সিলর প্রার্থী সমানসংখ্যক (৫৩৩টি) করে ভোট পান। তাই পৌর নির্বাচনী বিধি অনুযায়ী ওই ওয়ার্ডে পুনঃনির্বাচনের উদ্যোগ নেয়া হয়েছে। মঙ্গলবার চরসীতা তোরাব আলী উচ্চবিদ্যালয় কেন্দ্রে ওই পুনঃনির্বাচনের ভোটগ্রহণ শুরু করা হয়েছে।

তিনি আরও জানান, এ ওয়ার্ডে কাউন্সিলর পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বর্তমান কাউন্সিলর প্রদীপ মজুমদার (উটপাখি), এজেডএম মনসুর (টেবিল ল্যাম্প), জয়নাল আবেদিন (পানির বোতল), ইসমাইল হোসাইন (পাঞ্জাবি) ও সলিল মজুমদার (ডালিম) প্রতীক নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন। নির্বাচনে এক হাজার ৪৮৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৭২৫ জন ও নারী ৭৬০ জন ভোটার রয়েছেন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্যপ্রশাসনের কড়া নিরাপত্তা রয়েছে ওই কেন্দ্র বলে জানান এই কর্মকর্তা।


(এমআরএস/এস/জানুয়ারি১২,২০১৫)