সাতক্ষীরা প্রতিনিধি : বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা জেলা শাখার নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়িতে এ অভিষেক সম্পন্ন হয়।

জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধুর সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠণের সভাপতি মণ্ডলীর সদস্য গোষ্ট বিহারী মণ্ডল, মঙ্গল কুমার পাল, হেনরী সরদার, সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, যুগ্ম সাধারণ সম্পাদক নিত্যানন্দ আমিন, নারায়ণ মজুমদার, সাংগঠনিক সম্পাদক মিলন কুমার ঘোষ, প্রত্নতত্ত্ব ও পুরাকীর্তি বিষয়ক সম্পাদক শিবপদ গাইন, সদস্য সুধাংশু শেখর সরকার, অপরেশ পাল, মারিও পাণ্ডে, গোপাল ঘোষাল, তপন সাহা, চন্দ্রকান্ত মণ্ডল প্রমুখ।
বক্তারা বলেন, জামায়াত নেতা দেলাওয়ার হুসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পরবর্তী জেলার হিন্দুদের উপর যে নির্যাতন চালানো হয়েছে তার বিচার পাওয়া যাবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। ক্ষতিগ্রস্তরা অনেকেই দেশ ছেড়েছে, আবার অনেকই ছাড়ার অপেক্ষায়। আবার কেউবা গ্রাম ছেড়ে শহরে অবস্থান করছেন। শ্যামনগরসহ কয়েকটি স্থানে হিন্দু মেয়েদের অপহরণ করে জোরপূর্বক ধর্মান্তরিত করা হচ্ছে। এসব ঘটনায় দায়ী ছাত্রলীগ যুবলীগ নেতা কর্মীদের কোন বিচার হচ্ছে না। অনেকেই রয়েছেন ক্ষতাসীন দলের নেতাদের ছত্রছায়ায়। ক্ষতিগ্রস্তরা ভয়ে বিচার চাইতে পারছেন না। আবার বিরোধপূর্ণ জমি বন্দোবস্ত নিয়ে পার্শ্ববর্তী মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হচ্ছে। তাই চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সংগঠণকে শক্তিশালী করার বিকল্প কিছু নেই।
বক্তারা গত বছরের ২৮ ফেব্রুয়ারি পরবর্তী জেলায় জামায়াত বিএনপি’র হামলায় ক্ষতিগ্রস্তদের পূর্ণাঙ্গ তালিকা প্রস্তুতসহ মোট ক্ষতির পরিমান নির্ধারণ সহকারে একটি স্মরণিকা প্রকাশের দাবি জানান। পাশাপাশি সহিংসতা সৃষ্টির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে অবিলম্বে মত বিনিময়ের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

(আরকে/এএস/মে ৩০, ২০১৪)