পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :আশ্চর্যজনক হলেও সত্য যে, রংপুরের পীরগঞ্জ উপজেলা ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লে¬ক্সে ৪ টি এ্যাম্বুলেন্স থাকলেও ড্রাইভার রয়েছে মাত্র ১ জন।

কর্তৃপক্ষ জানান, বিগত ১৯৯৬ ইং সালে এ স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী পরিবহনের জন্য জীপ প্রকৃতির একটি এ্যাম্বুলেন্স বরাদ্দ দেয়া হয়। টানা ১০ বছরেরও বেশী সময় ধরে এটি ব্যবহার করা হলেও পরবর্তীতে সেটি বিকল হয়ে পড়লে মেরামতের উদ্যোগ না নিয়ে গ্যারেজ বন্দি করে রাখা হয়। বর্তমানেও সেটি গ্যারেজে অব্যবহৃত অবস্থায় পড়ে থাকায় ইঞ্জিন ও অন্যান্য যন্ত্রপাতি দিনের পর দিন নষ্ট হয়ে যাচ্ছে।

বিগত ২০০৮ সালে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে আবারও একটি মাইক্রোবাস আকৃতির নতুন এ্যাম্বুলেন্স বরাদ্দ দেয়া হয়। যথারীতি সেটি চলতে থাকলেও গত বছরের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে পুনরায় একটি জীপ আকারের এ্যাম্বুলেন্স এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার জন্য পৃথক একটি জীপ গাড়ী সরবরাহ দেয়া হয় এখানে। ফলে মোট গাড়ীর সংখ্যা ৪টি হলেও চালক মাত্র ১ জন। ফলে ১ জন চালক একটি এ্যাম্বুলেন্স নিয়ে গেলে বাকি ৩ টি এ্যাম্বুলেন্স অব্যবহৃত অবস্থায় পড়ে থাকছে।

মন্ত্রনালয়ের নিয়োগ প্রাপ্ত ড্রাইভার সিদ্দিক মিয়া জানান, আমার কি করার আছে? উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনোয়ারা বেগম বলেন, বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। অচিরেই এখানে ১ জন চালক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন।

(জিকেবি/এস/জানুয়ারি১৩,২০১৫)