ফেনী প্রতিনিধি :সোনাগাজী উপজেলার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আবদুল মালেক প্রকাশ রেট্রি মালেক (৩৩) কে গ্রেফতার করেছে সোনাগাজী মডেল থানা পুলিশ ।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধায় উপজেলার চর ছান্দিয়া ইউনিয়নের উত্তর চর ছান্দিয়ার বেকের বাজার এলাকায় অভিযান চালিয়ে কবিরের চা দোকান থেকে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মালেককে গ্রেফতার করে সোনাগাজী মডেল থানার এসআই শাহ আলমের নেতৃত্বে পুলিশের একটি দল ।

তার বিরুদ্ধে ভোট কেন্দ্রে ডাবল মার্ডার , অস্ত্র , ডাকাতি সহ ১১টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী জানায়, স্থানীয় ইউপি চেয়ারম্যান সামছুদ্দিন খোকন ও র‌্যাব , গোয়েন্দা এবং পুলিশের তালিকা ভুক্ত শীর্ষ সন্ত্রাসী খুরশিদ আলমের সহযোগীতায় উত্তর চান্দিয়াসহ পুরো চর ছান্দিয়া ইউনিয়নে ত্রাসের রাজত্ব কায়েম করে মালেক। সে গত ৬-৭ বছর ধরে ওই এলাকায় অবৈধ অস্ত্র ও মাদক ব্যাবসা করে আসছে । ভৈরব রাস্তার মোড়ে প্রবাসীর গাড়ি লুট,চর ছান্দিয়ার অ্যামেরিকা প্রবাসীর বাড়ী ডাকাতী , কাশ্মির বাজার প্রবাসীর বাড়ী ডাকাতির অভিযুক্ত আসামী।

গত ৫ জানুয়ারি ২০১৪ তার নেতৃত্বে উত্তর চর ছান্দিয়া ভোট কেন্দ্রে শসস্ত্র হামলা করা হয়। এতে যুবলীগ নেতা জামশেদ ও শহীদ উল্যাহ নিহত হয় এবং ৫ পুলিশ সদস্য সহ ২০ জন আহত হয়। এর আগে ১৯ সেপ্টেম্বর ২০১৩ সোনাগাজী বাজারে প্রকাশ্যে পুলিশের উপর হামলা চালায় ওই সময় ওসি শুভাস পাল সহ ৭ পুলিশ কর্মকর্তা আহত হয় এবং পশ্চিম বাজারে যুবদল কর্মী মামুনকে প্রকাশ্যে গুলি করে। গত ১ জানুয়ারি ছাত্রলীগ নেতা ইমনকে অপহরণ , পৌর আ’লীগ নেতা নিজাম উদ্দিনকে হত্যার চেষ্টা ও উত্তর চর ছান্দিয়ার ব্যাবসায়ী আবদুল্যাহর স্ত্রী ও কন্যাকে ধর্ষনের অভিযোগ রয়েছে। মালেক চর ছান্দিয়া ইউপি চেয়ারম্যান খোকনের চাচাতো ভাই ও খাইল্লা বাড়ীর হেঞ্জু মিয়ার দ্বিতীয় ছেলে।



(এম/এস/জানুয়ারি১৩,২০১৫)