ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে অনুষ্ঠিত হয়েছে ব্র্যান্ড ডেভেলপমেন্ট বিষয়ক দিনব্যাপী কর্মশালা। কর্মশালা শুক্রবার সকালে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে।

বিভিন্ন সেশনে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় তরুণ উদ্যোক্তা ও ব্র্যান্ড বিষয়ে আগ্রহীদের সেবা ও পণ্য সম্পর্কে ভালোভাবে জেনে তার ওপর ব্র্যান্ড ডেভেলপমেন্ট করার পরামর্শ দিয়েছেন ব্র্যান্ড বিশেষজ্ঞরা।

ব্র্যান্ড ফোরাম ও ভলেন্টিয়ার ফর বাংলাদেশের সহযোগিতায় বেসরকারি টেলিভিশন চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট এই কর্মশালার আয়োজন করে।

গুগলের কান্ট্রি কনসালটেন্ট কাজী মনিরুল কবির, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম, যোগাযোগ বিশেষজ্ঞ রাজিব হাসান চৌধুরী এবং জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট করভি রাকসান্দ কর্মশালায় অংশগ্রহনকারীদের ব্র্যান্ড ডেভেলপমেন্টের কৌশলগত বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

কর্মশালায় বক্তারা ব্র্যান্ড ডেভেলপমেন্ট নিয়ে কয়েকটি সেশন পরিচালনা করেন। তারা বলেন, সেবার পাশাপাশি লোগো, ট্যাগলাইন ও যথাযথ ব্র্যান্ড নাম কোম্পানির ইমেজ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

বক্তারা এ সময় বাংলাদেশে নতুন প্রযুক্তি ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা ও এর ব্র্যান্ড ভ্যালু সম্পর্কেও আলোচনা করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারী সবাইকে সনদপত্র প্রদান করা হয়।

(ওএস/এস/মে ৩০, ২০১৪)