চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরের প্রাচীনতম বিদ্যাপিঠ চাটমোহর রাজা চন্দ্রনাথ ও বাবু শুম্ভুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজের ১৫৫ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব উদযাপন করা হয়।

বৃহস্পতিবার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

১৮৬১ সালে স্থাপিত স্কুলটির ১৫৫ পূর্তি ও পূনর্মিলনী উৎসব উদযাপন উপলক্ষে বৃহম্পতিবার বিদ্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিদ্যালয় চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও নবনির্বাচিত পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলালের সভাপতিত্বে অতিথি হিসেবে আলোচনায় বক্তব্য দেন, দায়িত্বপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান নুরুল করিম খান আরজ, ভাষা সৈনিক অ্যাডভোকেট গৌড় চন্দ্র সরকার, অত্র বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ এসএম আব্দুল জব্বার, অবসরপ্রাপ্ত প্রবীন শিক্ষক মো. আয়ূব হোসেন, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আ’লীগ নেতা পৌর কাউন্সিলর নাজিম উদ্দিন, সাপ্তাহিক সমকাল প্রতিনিধি শামীম হাসান মিলন, ব্যবসায়ী সমিতির সভাপতি সাংবাদিক বেলাল হোসেন স্বপন, পরিচালনা পরিষদের সদস্য শাহ আলম, আবুল কাশেম লাল। পরিচালনা করেন শিক্ষক মো. মাহাতাব হোসেন।

এছাড়া পরিচালনা পরিষদের সদস্য মো. শাহ আলম, আব্দুল জব্বার, আব্দুল জলিল, আসমা খাতুন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রোকেয়া আজাদ, সাংবাদিক বকুল রহমান নবনির্বাচিত পৌর মেয়র ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মির্জা রেজাউল করিম দুলাল ও পৌর কাউন্সিলর পরিচালনা পরিষদের সদস্য মো. নাজিম উদ্দিন স্কুলের পক্ষ সংবর্ধনা শেষে ও ক্রেস্ট প্রদান করা হয়। শেষে ছাত্র ছাত্রীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(এসএইচএম/এএস/জানুয়ারি ১৫, ২০১৬)