স্পোর্টস ডেস্ক, ঢাকা : খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম ও অস্ট্রেলিয়ার ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডের মধ্যে এমনিতে কোন মিল খুঁজে পাবার কিছু নেই। কিন্তু একই দিনে ভিন্ন এই দুই মাঠে, ভিন্ন দুই ফরম্যাটের দুইটি ম্যাচ এক বিন্দুতে মিলিয়ে দিল জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজা ও ভারতের রোহিত শর্মাকে!

গোলমেলে লাগছে? লাগতেই পারে! খুলনায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ৪উইকেটে হেরেছে জিম্বাবুয়ে, কিন্তু ৫৩ বলে ৭৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন মাসাকাদজা। একইভাবে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দলকে জেতাতে পারেননি শর্মা। রোহিতের ১২৭বলে খেলা ১২৪রানের সুবাদে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ওভারে ৩০৮রানের পুঁজি দাঁড় করায় ভারত। আজিঙ্কা রাহানে করেন দ্বিতীয় সর্বোচ্চ ৮৯(৮০) রান।

কিন্তু প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ম্যাচেও বিফলে গেছে রোহিতের সেঞ্চুরি। ফিঞ্চ(৭১), মার্শ(৭১) ও বেইলির(৭৬) ৩টি হাফ সেঞ্চুরিতে ভর করে ৪৯ ওভারেই কাঙ্ক্ষিত জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে অস্ট্রেলিয়া। এভাবেই একই বিন্দুতে মিলে গেলেন জিম্বাবুয়ের মাসাকাদজা ও ভারতের রোহিত শর্মা!

(ওএস/পি/জানুয়ারি ১৫, ২০১৬)