গাজীপুর প্রতিনিধি : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন,  ক্রীড়া চর্চার মাধ্যমে দেশের যুব সমাজ মাদকের ভয়াল গ্রাস থেকে মুক্তি পাবে।

শনিবার বিকেলে গাজীপুরের কালীগঞ্জ শ্রমিক কলেজ বিশ্ববিদ্যালয় মাঠে সাধু আন্তনী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম ক্রীড়া অনুরাগী পরিবারে। তাই তিনি সব সময় দেশের ক্রীড়াঙ্গনের প্রতি বিশেষ নজর দিয়েছেন। যে কারণে বাংলাদেশের ক্রিকেট আজ বিশ্ব দরবারে একটি অবস্থানে রয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বিশেষ নজরদারি অব্যাহত থাকলে ক্রিকেটের মতো বাংলাদেশের ফুটবলও বিশ্ব দরবারে একটি অবস্থানে যাবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, নারী-পুরুষ সবাই এগিয়ে আসলে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবেই হবে। বাংলাদেশকে কেউ ঠেকাতে পারবে না।

তুমিলিয়া নব কল্লোল সংঘের সভাপতি শৈবাল পালমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রিন্স গমেজের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূঁইয়া, তুমিলিয়া ধর্মপল্লীর সহকারী পাল-পুরোহিত ফাদার পংগস রড্রিক্স, মেট্রোপলিটান খ্রিষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি.’র চেয়ারম্যান আগষ্টিন পিউরিফিকেশন, ঢাকা খ্রিষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান বাবু মার্কুস গমেজ, নব কল্লোল সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি চিত্ত যেশেফ ক্রুশ, উপদেষ্টা শ্যামল এল কস্তা ও সুকুমার ক্রুশ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, যুগ্ম সম্পাদক এবিএম তারিকুল ইসলাম, সদস্য মাজেদুল ইসলাম সেলিম, কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান, নব কল্লোল সংঘের ক্রীড়া সম্পাদক অমিত ক্রুশসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে প্রতিমন্ত্রী উপজেলার নাগরী ইউনিয়নের নগরভেলা এলাকায় মেঘবাড়ী রিসোর্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে উপজেলা দলীয় কার্যালয়ে কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে শুরু হওয়া সাধু আন্তনী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে রাঙ্গামাটিয়া সবুজ বাংলা তরুণ সংঘকে ৩-১ গোলে পিএইচবি খ্রিষ্টান যুব কল্যাণ সমিতি পরাজিত করেন। বিজয়ী দলের পক্ষে ৩টি গোলই সৈকত করেন। তিনি ম্যান অব দ্যা ম্যাচ ও সিরিজ নির্বাচিত হন।

(ওএস/এএস/জানুয়ারি ১৬, ২০১৬)