সোনাগাজী প্রতিনিধি : ফেনীর সোনাগাজীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাংসদ নিজাম হাজারীর নিকট পুকুরে মাছ চুরির বিচার দেওয়ায় ও গনমাধ্যমে সংবাদ প্রকাশে ক্ষিপ্ত হয়ে ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। হামলার ঘটনা ঘটেছে শুক্রবার রাতে উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের বক্তারমুন্সি বাজারে।

ঘটনায় মঙ্গলকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ত্রান ও পুনর্বাসন সম্পাদক মুক্তিযোদ্ধা এনামুল হকের স’মিলে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

সংশ্লিষ্ট সুত্র জানায়, মঙ্গলকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক খুরশিদ আলমের ছোট ভাই বেলাল গত কিছুদিন পূর্বে এনামুল হকের পুকুরে জোরপূর্বক জাল ফেলে লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়। স্থানীয় গনমাধ্যমে সংবাদটি প্রকাশিত হয় এবং এনামুল হক ছুরির বিচার চেয়ে নিজাম হাজারির দ্বারস্থ হয়। খবর পেয়ে শুক্রবার রাতে বেলাল তার কয়েকজন সহযোগীকে নিয়ে বক্তারমুন্সি বাজারে অবস্থিত এনামুল হকের স’মিলে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। তাদের হামলায় স’মিলের কর্মচারী মাহমুদুল হক মাদু আহত হয়। খবর পেয়ে সোনাগাজী মডেল থানার এসআই সাইফুল ঘটনাস্থলে পৌঁছে সন্ত্রাসীদের গ্রেফতারের চেষ্টা চালায়।

মুক্তিযোদ্ধা এনামুল হক জানান, দির্ঘদিন যাবৎ খুরশিদ ও তার সহোদরেরা পরিকল্পিতভাবে আমি ও আমার ব্যাবসা প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতি সাধন করে আসছে। আমি সদর আসনের সাংসদ নিজাম হাজারির কাছে বিচার চাওয়ায় তারা আবারো আমার ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে। এ বিষয়ে তিনি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানায়। এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা খুরশিদ আলম জানান, ভাইয়ের সাথে আমার কোন সম্পর্ক নেই। আমার ইমেজ ক্ষুন্ন করার জন্য একটি মহল মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

(এসএমএ/এইচআর/জানুয়ারি ১৬, ২০১৬)