ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : সোমবার দুপুরে পাকশী বিভাগীয় রেলওয়ে অফিস চত্বরে রেল শ্রমীক লীগের পক্ষ থেকে অনিয়মতান্ত্রিকভাবে অর্থ লেনদেনের মাধ্যমে রেল পৌষ্য ও জেলা কোটা ভঙ্গ করে সুইপার পদে মুসলমান  নিয়োগ দেয়ার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়।

পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তব্য দেন, রেল শ্রমিক লীগ আঞ্চলিক কমিটির সভাপিত জাহাঙ্গির আলম। শ্রমিক লীগ পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, কেন্দ্রীয় সদস্য মঞ্জুরুল আলম রতন, ঈশ্বরদী শাখার সভাপতি রফিকুল হাসান স্বপন, সম্পাদক আসলাম উদ্দিন মিলন, চুয়াডাঙ্গা শাখার সম্পাদক মোস্তফা কামাল ও পাকশী শাখার সম্পাদক নজরুল ইসলাম।

বক্তারা বলেন, প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে থাকা কর্মকর্তারা ষড়যন্ত্র করে রেল পোষ্য ও জেলা কোটা ভঙ্গ করে মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ দান করছে। সম্প্রতি সুইপার পদে যে ১২১ জনকে নিয়োগ দেয়া হয়েছে তাদের মধ্যে ৪২ জন মুসলমান ও হিন্দু সম্পদায়ের অন্যান্য লোক রয়েছে। অথচ নিয়োগ বিধিতে জাত সুইপার ব্যতিত অন্য কোনো সম্প্রদায়ের আবেদন করারই সুযোগ নেই। এসময় বক্তারা পূর্বাঞ্চলের জিএম ও নিয়োগ কমিটির আহবায়কের অপসারনের দাবি জানান।

এর আগে শ্রমিকরা পাকশী রেলওয়ে অফিস চত্বরে বিক্ষোভ প্রদর্শন ও প্রতিবাদ মিছিল বের করে। মিছিল শেষে তারা পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপকের মাধ্যমে মহাপরিচালক বরাবর স্মারক লিপি প্রদান করেন।

(এসকেকে/এএস/জানুয়ারি ১৮, ২০১৬)