ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :পাবনার আটঘরিয়ায় জাতীয় কৃষক সমিতির নেতা আব্দুর রশিদ (৩৫) কে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দূবর্ত্তরা। বুধবার দিবাগত রাত আটটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত রশিদ আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের চক চাঁচকিয়া দিয়ারপাড়া গ্রামের মৃত বাহাদুর প্রামানিকের ছেলে। তিনি বাংলাদেশ ওয়ার্কাস পার্টির অঙ্গ সংগঠন ও জাতীয় কৃষক সমিতি আটঘরিয়া উপজেলার শাখার সহ-সভাপতি ছিলেন।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)জি এম মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একদন্তের চাঁচকিয়া গ্রামে একজনকে হত্যার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এখনো আছি । পরে বিস্তারিত জানাতে পারবো।

বাংলাদেশ ওয়ার্কাস পার্টি পাবনা জেলা শাখার সভাপতি কমরেড জাকির হোসেন জানান, সন্ধ্যায় ওই গ্রামেই কৃষক সমিতির একটি সভা ছিল। সভা শেষ করে রশিদ বাড়িতে যাচ্ছিলেন। বাড়ির সামনে পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা দূবর্ত্তরা তাকে লক্ষ্য করে প্রথমে গুলি করে। পরে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

তবে কারা-কি কারণে রশিদকে কুপিয়ে হত্যা করেছে তাৎক্ষনিকভাবে কেউ জানাতে পারেননি। জাকির হোসেন জানান, তবে কৃষক সমিতির দল না করার জন্য স্থানীয় চরমপন্থিরা রশিদকে প্রাণনাশের হুমকী দিয়ে আসছিল বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

(এসকে /এস/জানুয়ারি ২১,২০১৬)