আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ভারতের সংবাদ মাধ্যমে এক হৃদয় বিদারক ঘটনার খবর প্রকাশিত হয়েছে। এক মা তার হাসপাতালে সন্তান প্রসবের খরচ জোগাতে না পেরে নবজাতককে বিক্রি করে দিয়েছেন। মাত্র তেরো হাজার টাকায় তিনি তার বুকের ধনকে তুলে দেন অন্যের হাতে।

জি নিউজে প্রকাশিত খবরে বলা হয়, জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন গৌরী দাস নামের ওই নারী। কিন্তু চিকিৎসার খরচ জোগাড় করতে না পেরে শেষে সদ্যোজাতকেই বিক্রি করে দেন তিনি।

ডেঙ্গুয়াঝাড় এলাকায় একটি পাতার ছাউনি দিয়ে ঘেরা ঘরে থাকেন গৌরি। ঘরে কোনো আসবাবই নেই। সম্বল বলতে কেবল রান্নার গুটিকয়েক জিনিসপত্র আর ছেঁড়া কাপড়চোপড়। বেশ কিছুদিন হল স্বামী তাকে ছেড়ে চলে গিয়েছেন। মা মণি কুমারী আর তিন মেয়েকে নিয়ে এই পাতার ছাউনিতেই থাকেন গৌরী। সারাদিন ভিক্ষা করে যা পান তাতেই কোনরকমে বেঁচে আছেন।

ঘরে তিন মেয়ে আছে। তার ওপর আবার নতুন করে সন্তান সম্ভবা হয়েছিলেন গৌরী দাস। প্রসবের জন্য গত রবিবার তাঁকে জলপাইগড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক পুত্র সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু হাসপাতালের চিকিৎসার খরচ জোগাড় করতে পারছিল না গৌরি দাস। শেষে নবজাতককে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। তেরো হাজার টাকায় এক পরিবারের হাতে তুলে দেন নিজের প্রথম পুত্র সন্তানকে।
(ওএস/এএস/ মে ৩১, ২০১৪)