চট্টগ্রাম প্রতিনিধি : জাতীয় পার্টির মহাসচিব পদ থেকে বাদ পড়াকে ‘ষড়যন্ত্র’ হিসেবে অভিহিত করেছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু।  তিনি এ ষড়যন্ত্র সফল হবেনা বলেও মন্তব্য করেছেন।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এ কথা বলেন।

জাতীয় পার্টিতে নানা নাটকীয়তার মধ্যে নিজের মহাসচিব পদ থেকে বাদ পড়ার বিষয়ে এই প্রথম সাংবাদিকদের কাছে মুখ খুলেছেন বাবলু।

বাবলু বলেন, ‘ষড়যন্ত্র হচ্ছে। দ্বিধাদ্বন্দ্ব চলছে। কোন ষড়যন্ত্র সফল হবেনা। সহসাই সেই ষড়যন্ত্র কেটে যাবে। ’

তিনি বলেন, এরশাদ, রওশন এরশাদসহ আমরা সবাই ঐক্যবদ্ধ আছি। জাতীয় পার্টি আগামী দিনে নিয়ামক শক্তি হিসেবে আর্বিভূত হবে।

এদিন সকালে বিমানযোগে ঢাকা থেকে চট্টগ্রামে আসেন সাবেক মন্ত্রী ও নগরীর একটি আসন থেকে নির্বাচিত জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আওয়ামী লীগের ঘনিষ্ঠ হিসেবে যার পরিচিতি আছে। গত সংসদ নির্বাচনের পর বাবলুকে আকস্মিকভাবে জাতীয় পার্টির মহাসচিব করা হয়েছিল।

গত রবিবার (১৭ জানুয়ারি) রংপুর এক কর্মীসভায় ছোট ভাই জি এম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান এবং ভবিষ্যত নেতা হিসেবে ঘোষণা দেন। একই সঙ্গে কাউন্সিলের জন্য জি এম কাদেরকে আহ্বায়ক ও সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে সদস্য সচিব করে কমিটি ঘোষণা করেন।

এতে ক্ষোভ প্রকাশ করেন সিনিয়র নেতারা। পরদিন সোমবার বিকেলে প্রেসিডিয়াম ও পার্লামেন্টারি কমিটির বিশেষ বৈঠকে রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করা হয়। তৃতীয় দিন মঙ্গলবার দুপুরে রংপুর থেকে ফিরে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে সরিয়ে দিয়ে এ বি এম রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব নিযুক্ত করেন।

(ওএস/এস/জানুয়ারি ২২,২০১৬)