মেহেরপুর প্রতিনিধি :আদালতে বিচারাধীন একটি জমি দখল করার লক্ষ্যে মেহেরপুর শহরের থানাপাড়ায় সদর থানার ২০ গজ দুরে বোমার বিস্ফোরণ ঘটিয়ে আব্দুল লতিবসহ তাদের চার ভাইয়ের বাড়িঘর ভাংচুর করেছে দূর্বৃত্তরা। পরে পুলিশ এসে এক রাউন্ড গুলি বর্ষণ করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে মেহেরপুর সদর থানার সীমনা প্রাচীরের পাশের সড়কের অপর (২০গজ দুরে) প্রান্তে এ ঘটনা ঘটে। এ সময় তাদের ৬টি মোবাইল ফোন, একটি স্বর্ণের চেইন লুট করে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছে ক্ষতিগ্রস্থরা।

ক্ষতিগ্রস্থ আব্দুল মোমিন ও স্থানীয়রা জানান, তার মায়ের নামীয় ১৯ শতক জমি তারা চার ভাই দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। তার মধ্যে আর এস রেকর্ডে ভুলবশত ৫ শতক জমি খতিয়ান ভুক্ত হয়নি। ওই জমি নিয়ে মেহেরপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের আদালতে মামলা বিচারাধীন রয়েছে। সেই জমি দখলের জন্য শেখপাড়ার নুরুল খান, তার ভাই নিজাম খান এবং আব্দুল গণী দীর্ঘদিন ধরে দখলের পায়তারা করে আসছিলো। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে বাড়ীতে বোমার বিস্ফোরণ ঘটিয়ে হামলা চালিয়ে চার ভাইয়ের বাড়িঘর ভাংচুর করে দূর্বৃত্তরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, কয়েকমাস আগে এ বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে মিমাংসা করার জন্য থানায় বসেছিলাম। পরে আদালতে মামলা থাকায় বিষয়টি আদালতের উপর ছেড়ে দেওয়া হয়ে। রাতে ভাংচুরের খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করলে হামলাকারীরা পালিয়ে যায়। ক্ষতিগ্রস্থরা মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এমএমআই/এস/জানুয়ারি,২০১৬)