মেহেরপুর প্রতিনিধি : হাট টেন্ডার নিয়ে মেহেরপুরের গাংনীতে মহিলা এমপি (সংরক্ষিত) সেলিনা আখতার বানু ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল খালেকের পক্ষের লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। রবিবার বিকেলের দিকে নেতা-নেত্রীদের উপস্থিতিতে গাংনী অডিটরিয়ামে এ ঘটনা ঘটে।

মহিলা এমপি সেলিনা আখতার বানু জানান, হাট বাজার টেন্ডারের বিষয়ে আলোচনার সময় পূর্বের কিছু বিষয়ে কথা বলেন তার পিএস ও সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ পারভেজ। এতে ক্ষিপ্ত হন কয়েকজন নেতা। এম.এ খালেক ও সাহিদুজ্জামান খোকন পক্ষের লোকজনের মধ্যে হাট ভাগাভাগি করার প্রস্তাব দেন তারা। বিষয়টির প্রতিবাদ করেন মাসুদ পারভেজ। এ সময় মাসুদ পারভেজের সঙ্গে এম.এ খালেক ও সাহিদুজ্জামান খোকন পক্ষের কয়েকজনের হাতাহাতি হয়। এসময় তিনি তার লোকজনকে শান্ত করে মিটিং থেকে বেরিয়ে আসেন। জেলা প্রশাসক ও ইউএনওকে সঠিক নিয়মে হাটের টেন্ডার করতে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে এম.এ খালেক ও সাহিদুজ্জামান খোকন পক্ষের নেতৃবৃন্দ জানিয়েছেন, মহিলা এমপির লোকজন হাট বাজার নিজেদের লোকজনের মধ্যে ইজারা পাওয়ার চেষ্টা করছেন। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। তবে তারাও স্বচ্ছভাবে হাট টেন্ডারের পক্ষে রয়েছেন বলে দাবি করেন। গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন জানান, আগামী ২৮ জানুয়ারী এ উপজেলার বিভিন্ন হাট বাজারের হাটের টেন্ডারের জন্য দরপত্র বিক্রি করা হচ্ছে। নিয়ম-তান্তিকভাবে দরপত্র বিক্রি ও জমা নেওয়া হবে। কোনভাবেই বিশৃংখলা চলবে না। টেন্ডার নিয়ে উপজেলা প্রশাসন কোন পক্ষপাতিত্ব করবেন না বলে জানান তিনি।

গাংনী থানার ওসি আকরাম হোসেন বলেন, উত্তেজনার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

(এমএমইএম/পি/জানুয়ারি ২৪, ২০১৬)