মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর সদর উপজেলার রামনগর কলোনীপাড়ায় জামাই আলমগীর হোসেনের লাঠির আঘাতে শ্বশুর পন্ডিত আলীর (৫২) মৃত্যু হয়েছে। এ ঘটনার বিক্ষুদ্ধ গ্রামবাসী রবিবার বিকেলে আলমগীর হোসেনের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেনের সাথে দেখা করেছে। জামাই আলমগীর হোসেন একই গ্রামের ছরদ আলীর ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, শ্বশুরের দায়ের করা মামলায় জামাই আলমগীর হোসেন ১৭ দিন কারাভোগ করে গেল সোমবার জামিনে মুক্তি পায়। ওই দিন দিনগত রাতেই জামাই আলমগীর হোসেন শ্বশুর বাড়িতে হামলা চালায় এবং শ্বশুর পন্ডিত আলীতে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। প্রতিবেশিরা পন্ডিত আলীকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। পরদিন তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ৫ দিন চিকিৎসাধীর থাকার পরে আজ রোববার ভোরে সেখানে তার মৃত্যু হয়। এদিকে পন্ডিত আলীর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী জামাই আলমগীর হোসেনের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্যের সাথে সাক্ষাৎ করেন। যেহেতু থানায় মামলা হয়েছে এবং থানা পুলিশ ঘাতক আলমগীর হোসেনকে আটক করেছে। বিধায় আদালতেই তার বিচার হবে বলে সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন তাদের আশ্বস্থ করেন।

এঘটনায় মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, ঘটনার পরের দিন আলমগীর হোসেনকে প্রধান আসমী করে মেহেরপুর থানায় একটি মামলা করা হয়েছে। ওই মামলায় পুলিশ প্রধান আসামী আলমগীর হোসেনসহ ৩ জনকে আটক করেছে। অদ্য ওই মামলার সাথে হত্যা মামলা সংযুক্ত করা হচ্ছে।

(এমএমইএম/পি/জানুয়ারি ২৪, ২০১৬)