স্টাফ রিপোর্টার : শুরু হতে যাচ্ছে, ‘ড্যাফোডিল-জনবিজ্ঞান উদ্ভাবনী মেলা -২০১৪’। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এন্টারপ্রাইজ কম্পিটিটিভনেস ইন্সটিটিউট ও জনবিজ্ঞান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ মেলা চলবে  ৩-৪ জুন পর্যন্ত।

শনিবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

রাজধানীর সোবহানবাগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে আগামী ৩ জুন সকাল সাড়ে ১০টায় তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এ মেলার উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জনবিজ্ঞান ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, এন্টারপ্রাইজ কম্পিটিটিভনেস ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (স্টাডিজ) প্রফেসর ডঃ এম জাকির হোসেন, জনবিজ্ঞান ফাউন্ডেশনের মহাসচিব মোঃ আইয়ুব হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ঊর্ধ্বতন সহকারি পরিচালক মোঃ আজিজুল হক ও জনবিজ্ঞান ফাউন্ডেশনের প্রচার সম্পাদক সোহরাব শান্ত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উদ্ভান মেলা হবে দেশের শহর ও গ্রামের স্ব-শিক্ষিত বিজ্ঞানীদের নিত্য নতুন উদ্ভাবনসমূহকে জনসম্মুখে তুলে ধরার সুযোগ সৃষ্টি ও প্রকাশ করার এক অনন্য মাধ্যম।

প্রতিদিন সকাল ৯ টা থেকে ৬ টা পর্যন্ত সোবহানবাগস্থ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তনে উদ্ভাবক বিজ্ঞানীদের নিত্য নতুন উদ্ভাবনসমূহের প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শনীর পাশাপাশি মেলায় দেশের উন্নয়নে উদ্ভাবক বিজ্ঞানীদের নিত্য নতুন উদ্ভাবনসমূহের ভূমিকা, বিজ্ঞান চর্চার সম্ভাবনা, প্রতিবন্ধকতা ও সমাধান এবং ভেনচার ক্যাপিটালের সঙ্গে নেটওয়ার্কিং সৃষ্টি বিষয়ক দুইটি সেমিনার অনুষ্ঠিত হবে।

(ওএস/এস/মে ৩১, ২০১৪)