চাটমোহর (পাবনা) প্রতিনিধি : চাটমোহর উপজেলার রেলবাজার (অমৃতকুন্ডা) হাটের জায়গা অবৈধভাবে দখল করে তৈরি করা বিভিন্ন স্থাপনা উচ্ছেদে নোটিশ প্রদান করেছে স্থানীয় প্রশাসন।

হাটের জায়গা অবৈধভাবে দখল করে পাকা স্থাপনায় ব্যবসা পরিচালনার দায়ে বুধবার পর্যন্ত প্রায় অর্ধশত প্রতিষ্ঠান মালিককে এ নোটিশ প্রদান করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান। নোটিশে আগামী ২৯ জানুয়ারির মধ্যে সকল অবৈধ স্থাপনা মালিকদের নিজ খরচে অপসারন করার নির্দেশ দেওয়া হয়েছে।

স্থাপনা মালিকগণ অভিযোগ করে জানান, প্রশাসন ইচ্ছামত নোটিশ প্রদান করেছেন। বড়-বড় গোডাউন মালিক, রাজনৈতিক নেতা ও সরকারী অফিস হাটের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করলেও তাদের বিরুদ্ধে কোন নোটিশ প্রদান করা হয়নি। এছাড়া অনেক জায়গা মালিকের বৈধ কাগজ পত্রও আছে। কোন রকম সময় না দিয়ে হটাৎ করে এই উচ্ছদে হাটের ব্যবসায়ীদের লোকসান গুনতে হবে।

নোটিশ জারির বিষয়ে সহকারী কশিনার (ভূমি) মো. মিজানুর রহমান জানান, হাটের মধ্যে অবৈধ দখলে রাখা ৪৮ জনকে নোটিশ জারি করা হয়েছে। ২৯ জানুয়ারির পর সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। সেক্ষেত্রে কোন রাজনৈতিক দলের নেতা বা প্রভাবশালী কোন ব্যবসায়ীর দখলে সরকারী সম্পদ থাকলে তাদের উচ্ছেদ করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

(এএসএম/এএস/জানুয়ারি ২৭, ২০১৬)