প্রবীর সিকদার


আমার রাজনীতির হাতে খড়ি আমার প্রিয় শহর ফরিদপুরে। 'বঙ্গবন্ধুর আদর্শের কথা বলবে, আবার গ্রুপিং করবে ; দুইটা একসাথে চলবে না' বলেই সজোরে আমার পিঠে আমার প্রিয় ছাত্রলীগ নেতা বাহলুল মজনুন চুন্নুর সেই দিনের থাপ্পর এখনো আমাকে রাজনীতি শিখিয়ে যায়।

সরকারি রাজেন্দ্র কলেজ সংসদে ছাত্রলীগের মনোনয়নে বিপুল ভোটে নির্বাচিত ম্যাগাজিন সেক্রেটারি ছিলাম আমি। মনে হয় সেই দিনের কথা ! দীর্ঘদিন সেখানে দাপটের সাথে সাংবাদিকতাও করেছি।

এখন সেই ফরিদপুর আমার জন্য আতঙ্কের এক শহর। ফরিদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অলক সেনকে হত্যা চেষ্টার পর চাপাতি ঘুরে বেড়াচ্ছে আমার পেছনে। কেন এবং কারা অলক সেনকে হত্যা করতে চেয়েছিল, সেই প্রশ্নের উত্তর ভবিষ্যতে একদিন প্রকাশ পাবেই। আমাকে মামলায় ফাঁসানোর চেষ্টা আর অলক সেনকে খুনের চেষ্টা তো একই সুতোয় গাঁথা।

অলক সেন এখন ফরিদপুরে কতোটা নিরাপদ তা আমার জানা নেই। কিন্তু আমি আমার নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। ইচ্ছে হলেই আর ফরিদপুরে ছুটে যেতে পারি না। আতঙ্কে থাকি, অলক সেনের ওপর হামলায় ব্যবহৃত ব্যর্থ চাপাতি আমার ক্ষেত্রে যদি সফল হয়ে যায় ! ফরিদপুর কি থাকবে এমনই?

(অ/জানুয়ারি ২৮, ২০১৬)