নীলফামারী প্রতিনিধি :জলঢাকায় একটি অসহায় দরিদ্র পরিবার জমি সংক্রান্ত ও নারী নির্যাতনের মামলা করে বিপাকে পড়ছে। আদালত কর্তৃক মামলাটি স্থগিত হওয়ায় বিপাকে পড়েছে বাদী ও তার পরিবার।

বিবাদীরা প্রতিনিয়ত তাদেরকে হুমকি ধামকি দিচ্ছে। এ বিষয়ে গত ১৩/১০/১৫ তারিখে পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ দিয়েছে মামলার বাদী ফেরিওয়ালা মতিয়ার রহমান।

ঘটনাটি উপজেলার পশ্চিম খুটামারা ৪নং ওয়ার্ড এলাকার। জানা গেছে, ওই এলাকার ৩৯১নং হোল্ডিং এর বাসিন্দা মতিয়ার রহমান ও তার পরিবার দীর্ঘ ১২ বছর ধরে পার্শ্ববর্তী আইয়ুব আলীর পরিত্যক্ত ৩ শতক খাল জমির উপর মাটি ভরাট করে বসবাস করে আসছে। এমতাবস্থায় জমির মালিক আইয়ুব আলী কারণে-অকারণে তাদের সঙ্গে ঝগড়া বিবাদ করে মার দাঙ্গা করে ও উচ্ছেদের চেষ্টা চালায়। এমনকি জোরপূর্বক ১৫০টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেয়।

এ বিষয়ে মতিয়ার রহমান ২৫ জনকে বিবাদী করে আদালতে দুটি মামলা করলেও একটিতে জয়লাভ করে ও অন্যটি স্থগিত হয়ে যায়। ফলে বিবাদীরা বেপরোয়া হয়ে ওঠে।


বর্তমানে পরিবারটি নজরুল ইসলাম ও আইয়ুব আলী গং এর হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে বলে ওই অভিযোগপত্র থেকে জানা যায়। বিষয়টি উর্দ্ধতন কর্তৃ পক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন ওই এলাকার সচেতন মহল।



(এইচকেএম/এস/জানুয়ারি৩০,২০১৬)