নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগরের ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ে শাখা শিক্ষক নিয়োগ দেয়াকে কেন্দ্র করে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সন্ত্রাসী কায়দায় প্রধান শিক্ষককে মারপিট করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রাণীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, বিদ্যালয়ে শাখা শিক্ষক নিয়োগের জন্য সভাপতি ইব্রাহীম আলী দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক দয়ারাম চন্দ্র সাহাকে চাপ প্রয়োগ করে আসছিলেন । কিন্তু বিদ্যালয়ে শাখা শিক্ষক নিয়োগের সরকারী অনুমোদন না থাকায় প্রধান শিক্ষক তা অপরাগতা প্রকাশ করেন। এমতবস্তায় শনিবার বিকেলে স্কুল চলাকালিন সময় সভাপতি ইব্রাহীম আলী ৪/৫ জনকে সঙ্গে নিয়ে আবারো শিক্ষক নিয়োগ ব্যাপারে চাপ প্রয়োগ করেন। এসময় প্রধান শিক্ষক অপরাগতা প্রকাশ করলে সকলের সামনেই সভাপতি তাকে চড়-থাপ্পড় ও কিল ঘুষি মারতে থাকেন। ঘটনায় শনিবার রাতে প্রধান শিক্ষক দয়ারাম সাহা সভাপতি ইব্রাহীম আলীসহ আরো ৪ জনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে প্রধান শিক্ষক দয়ারাম শাহা জানান, বিধিবহির্ভূত ভাবে শিক্ষক নিয়োগ না দেয়ায় সভাপতি সবার সামনে তাকে মারপিট করেছে। সভাপতি ইব্রাহীম আলী জানান, স্কুলে খাওয়া-দাওয়া সংক্রান্ত অভ্যন্তরীন বিষয়ে কথাকাটা কাটি হয়েছে। এব্যাপারে রাণীনগর থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহিল জামান জানান, মারপিটের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(বিএম/পি/জানুয়ারি ৩১, ২০১৬)