মেহেরপুর প্রতিনিধি :মেহেরপুরের গাংনী উপজেলার মহাম্মদপুর গ্রামে স্ত্রী সাগরিকা খাতুনকে হত্যার দায়ে স্বামী রফিকুল ইসলামের (৩৭) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক টি এম মুসা ওই যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দেন। দন্ডাদেশপ্রাপ্ত রফিকুল ইসলাম মহাম্মদপুর গ্রামের চাঁদ আলীর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ২১ জুন সকালের দিকে স্ত্রী সাগরিকা খাতুন স্বামী রফিকুল ইসলামকে ধুমপান করতে নিষেধ করে। এতে ক্ষুব্ধ হয়ে রফিকুল ইসলাম ধারালো অস্ত্র (ডাসা) দিয়ে তার স্ত্রীর গলায় কোপ মারে। এতে স্ত্রী সাগরিকার শরীর থেকে মস্তক বিচ্ছিন্ন হয়ে ঘটনাস্থলেই মারা যায়। ওই দিনই সাগরিকার ভাই জাহাঙ্গীর আলম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং-১৮। প্রাথমিক তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই আব্দুস সাত্তার আদালতে চার্জশীট দাখিল করেন। মামলায় মোট ২০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) কাজী শহিদুল হক এবং আসামী পক্ষে অ্যাড. খন্দকার আব্দুল মতিন আইনজীবীর দায়িত্ব পালন করেন।




(এমএএম/এস/ফেব্রুয়ারি০১,২০১৬)