পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :পীরগঞ্জে ষড়যন্ত্র করে অধ্যক্ষকে জাল টাকা ও ইয়াবাসহ ফাঁসাতে গিয়ে ফেঁসে গেছে একই প্রতিষ্ঠানের দু’শিক্ষক। গতকাল সোমবার দু’শিক্ষককে পুলিশ গ্রেফতারের পর অধ্যক্ষকে ছেড়ে দিয়েছে।

পুলিশ জানায়, উপজেলার বড়আলমপুর ইউনিয়নের বাঁশপুকুরিয়া ভোকেশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের সাথে দীর্ঘদিন ধরে কতিপয় শিক্ষকের বিরোধ চলছে। বিরোধের সুযোগে অধ্যক্ষের ব্যবহৃত বাজাজ ডিসকভার ১২৫ সিসি মোটর সাইকেলের সিটের নীচে গত ২৪ জানুয়ারী ১৯টি এক হাজার মুল্যমানের জাল টাকা এবং ২ টি ইয়াবা ট্যাবলেট রেখে দেয়া হয়। একপর্যায়ে ৩১ জানুয়ারী ওই অধ্যক্ষের মোটর সাইকেলে উল্লেখিত জিনিস রয়েছে বলে মোবাইল ফোন থেকে থানার ওসিকে জানানো হয়।

পরে পুলিশ ওইদিনই বিকেল ৪টার দিকে পীরগঞ্জ মেরিন একাডেমীর কাছ থেকে অধ্যক্ষকে আটক করে। এরপর মোবাইল ফোনের সুত্র ধরে ৪ শিক্ষককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। গভীর রাত পর্যন্ত ক্লু উদ্ধার হয়নি। সোমবার মোবাইল ফোনের সূত্র ধরে খালাশপীরহাটের এক মোটর সাইকেল মেকারকে তুলে এনে জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত তথ্য উদঘাটিত হয়। ওই তথ্যের ভিত্তিতেই উল্লেখিত স্কুল এন্ড কলেজের শিক্ষক শাহিনুর রহমান ও মিনু মিয়াকে পুলিশ গ্রেফতার করে।

মোটর সাইকেল মেকার রাঙ্গা মিয়াকে আদালতে পাঠানোর জন্য পুলিশী হেফাজতে রাখা হয়েছে। অপরদিকে অধ্যক্ষ গোলাম রসুল রানাকে জিম্মানামায় স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়া হয়। উল্লেখিত বিষয়ে গতকাল বিকেলে ওসি রেজাউল করিম উপস্থিত সাংবাদিক ও জনতার উদ্দেশ্যে প্রেস ব্রিফিং করেন।




(জেকেবি/এস/ফেব্রুয়ারি০১,২০১৬)