পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :পীরগঞ্জে ৪ মাসে সাজাপ্রাপ্ত পলাতক ১৫ আসামীসহ ৬’শ ৪২ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বছরের অক্টোবর মাস থেকে গত ৩১ জানুয়ারী পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওইসব আসামী গ্রেফতার করা হয়েছে।

থানা সুত্রে জানা গেছে, পীরগঞ্জ থানায় বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত প্রায় ২ হাজার আসামী পলাতক রয়েছে। বিগত ২০০৮ সাল থেকে সিআর, জিআর, নারী ও শিশু নির্যাতন , চুরি-ডাকাতি, খুন, হামলাসহ বিভিন্ন মামলায় ওইসব ওয়ারেন্ট রয়েছে।

গত বছরের অক্টোবর থেকে চলতি বছরের ৩১ জানুয়ারী পর্যন্ত পীরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে শুধুমাত্র জিআর (জেনারেল রেজিষ্ট্রার) ও সিআর (কোর্ট রেজিষ্ট্রার) মামলায় সাজাপ্রাপ্ত পলাতক ১৫ জন আসামীসহ ৪’শ ৬৭ জনকে গ্রেফতার করে। এদের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক মহিলাও রয়েছে। একই সময়ে ভ্রাম্যমাণ আদালতে ৩৪ টি মামলায় বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে আটককৃত ১’শ ১২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান ছাড়াও ১ লাখ ৮ হাজার ৫’শ টাকা অর্থ দন্ড দেয়া হয়েছে। অপরদিকে একই সময় পুলিশ ৩’শ ৬৯ বোতল ফেন্সিডিল, ৫ কেজি গাজা, ১’শ ৯২ পিচ ইয়াবা, ৪৮ লিটার চোলাই মদ এবং ৪’শ ৭৫ টি নেশার ইনজেকশন উদ্ধার ও মাদক আইনে ২৯ টি মামলা রুজু করেছে। পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম জানান, থানার আইন শৃংখলার অধিকতর উন্নয়ণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রনে রাখতে প্রতিরাতেই পুলিশি অভিযান চালানো হচ্ছে। ২০১৫ সালের অক্টোবর মাস থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত আমরা উল্লেখিত কর্মকান্ড করেছি। ২০০৮ সাল থেকেই উপজেলার ১৫ টি ইউনিয়নে বিভিন্ন মামলায় ২ হাজারের বেশী ওয়ারেন্ট রয়েছে। আমরা সেগুলোর তালিকা তৈরী করে অভিযান চালাচ্ছি।


(জিকেবি/এস/ফেব্রুয়ারি০২,২০১৬)