বিনোদন ডেস্ক : প্রথমবারের মতো অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তিনি শুধু লালগালিচাতেই থাকবেন না, পাশাপাশি মঞ্চে উঠে যে কোনো একটি বিভাগের বিজয়ীকে অস্কার পুরস্কারও তুলে দেবেন।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস থেকে পাওয়া ই-মেইলে প্রিয়াঙ্কার অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। টুইটারে উচ্ছ্বাস নিয়ে তিনি বলেছেন, ‘অস্কার অনুষ্ঠানের জন্য মুখিয়ে আছি। সেদিনের রাতটা দৃষ্টান্ত হয়ে থাকবে।’

প্রিয়াঙ্কার পাশাপাশি পুরস্কার তুলে দেবেন দক্ষিণ আফ্রিকান অভিনেত্রী শার্লিজ থেরন, মার্কিন অভিনেত্রী জুলিয়ান মুর, রিস উইদারস্পুন, অলিভিয়া মুন, কেরি ওয়াশিংটন, অস্ট্রেলীয় অভিনেত্রী মার্গট রবি, মার্কিন অভিনেতা স্টিভ ক্যারেল, জে.কে. সিমন্স, কানাডিয়ান অভিনেতা রায়ান গসলিং, জেসন সিগেল, ব্রিটিশ অভিনেতা জারেড লেটো, অ্যান্ডি সার্কিস, মার্কিন সংগীতশিল্পী কুইন্সি জোন্স, দক্ষিণ কোরীয় অভিনেতা বাইয়ুং-হুন লি।

মার্কিন কমেডিয়ান ক্রিস রকের উপস্থাপনায় আগামী ২৮ ফেব্রুয়ারি (বাংলাদেশ সময় ২৯ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে ৮৮তম অস্কারের জাঁকালো আসর। টুইটারে প্রিয়াঙ্কা ভক্তদের আরও জানান, এখন পোশাক নির্বাচন করছেন তিনি।

আমেরিকান টেলিভিশন শো ‘কুয়ান্টিকো’র মাধ্যমে অভিনয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছেন প্রিয়াঙ্কা। পশ্চিমা গণমাধ্যমেও এজন্য খবরের শিরোনাম হয়েছেন তিনি। এ সিরিজে এফবিআই শিক্ষানবীশ অ্যালেক্স পারিশ চরিত্রে অভিনয়ের সুবাদে প্রথম দক্ষিণ এশীয় অভিনেত্রী হিসেবে পিপলস চয়েস অ্যাওয়ার্ড জিতেছেন ৩৩ বছর বয়সী এই তারকা। এখন তিনি সিরিজটির দ্বিতীয় মৌসুমের কাজ করছেন। সম্প্রতি হলিউডের স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ডসের লালগালিচায় দেখা গেছে তাকে।

এদিকে প্রিয়াঙ্কার নতুন ছবি প্রকাশ ঝা পরিচালিত ‘জয় গঙ্গাজল’ আছে মুক্তির মিছিলে। গত বছর মুক্তি পাওয়া ‘বাজিরাও মাস্তানি’র জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জেতেন তিনি।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ০৩, ২০১৬)