নওগাঁ প্রতিনিধি :নওগাঁয় ছোট যমুনা নদীর ডান তীরে অন্যের জমি জবরদখল করে শহররক্ষা বাঁধ নির্মাণ করায় নওগাঁ পাউবোর নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার আদালতে বাদীর নিষেধাজ্ঞার আবেদনের শুনানী অন্তে মামলার বিবাদীদের কারণ দর্শানোর আদেশ হয়েছে।

মামলার বিবাদীরা হলেন, পাউবোর নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-বিভাগীয় প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদার দেওয়ান শিষান আহম্মেদ। জমির মালিককে কোন প্রকার ক্ষতিপুরণ না দিয়ে একরকম জবরদখল করে নির্মাণ কাজ চালানো হচ্ছে। এমন অভিযোগে শহরের ডাবপট্টি মহল্লার ক্ষতিগ্রস্ত জমির মালিক গীতেশ সাহা বাদী হয়ে সোমবার বিকেলে নওগাঁ সদর সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার বাদী জানান, জনস্বার্থে বাঁধ নির্মাণে তার কোন আপত্তি নেই। তবে তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত প্রায় ৩ শতক জমি কোন প্রকার অধিগ্রহন না করে তড়িঘড়ি করে ফ্লাড ওয়াল নির্মাণ করা হচ্ছে। যা তার বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির কারন হয়ে দাঁড়িয়েছে। তিনি নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারকে একাধিকবার অনুরোধ জানিয়েও কোন সুফল পাননি।

এব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আনোয়ার হোসেনের সঙ্গে সেল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, নদীতীরবর্তী ব্যক্তিমালিকানাধীন জমি নদীতে ভেঙ্গে গেলে তা সরকারের খাস খতিয়ানে যুক্ত হয়। তার পরেও ওই জমির মালিককে মানবিক দিক বিবেচনা করে আর্থিকভাবে সহায়তা করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে বলা হয়েছে বলে দাবী করেন তিনি।


(বিএম/এস/ফেব্রুয়ারি০৪,২০১৬)