লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের সাংবাদিকসহ সর্ব মহলের অতি পরিচিত মুখ লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরলক্ষ্মী সাহাপাড়া এলাকার মিশু সাহা নিক্কন। বৃদ্ধ মায়ের দেখাশোনা আর নিজের পড়ালেখার সব দায়িত্ব একাই পালন করেন পিতৃহারা এ তরুণ। মা-ছেলের সংসার আর স্নাতক পর্যায়ে নিজের লেখাপড়া চালিয়ে যেতে নিজ এলাকায় রামগতি বাজারে গড়েছেন আইটি ব্যবসা। আর কিছু অবসর সময়ে নেশা হিসাবেই বেছে নিয়েছেন সাংবাদিকতা।

অল্প দিনের মধ্যে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার নদী ভাঙ্গা মানুষের বড় আশাবাদি কলম যোদ্ধায় পরিণত হয় এ তরুণ। প্রিন্ট মিডিয়ার সাথে সাথে ”নোয়াখালী নিউজ ডটকম ডটবিডিসহ” অনলাইনে ও ব্যাপক জনপ্রিয় ছিল মিশু। রামগতির উন্নয়ন ও সমস্যা নিয়ে প্রকাশিত হয় তার বেশ কয়েকটি প্রতিবেদন। প্রতিদিনই সংবাদের জন্য নানান জায়গায় ছুটে যেতো মিশু। মিশুর কাছ থেকে সংবাদ বা তথ্যের সহযোগীতা নেন লক্ষ্মীপুর জেলা পর্যায়ের কর্মরত বহু সাংবাদিক।

কিন্তু মিশু যেন বিধাতার রোষানলের শিকার। গত রবিবার (৩১ জানুয়ারি) এক আত্মীয়ের বিয়ে অনুষ্ঠানে যাওয়ার পথে নোয়াখালির দ্বীপ উপজেলা হাতিয়ায় মটরসাইকেল দূর্ঘটনায় গুরুতর আহত হয়। পথচারীদের সহায়তা প্রথমে তাকে হাতিয়া সদর হাসপাতাল পরে নোয়াখালি সদর হাসপাতালে ভর্তি করা হয়। ওখানে তার অবস্থা সংকটাপন্ন জেনে চিকিৎসকগণ তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০০নং ওয়ার্ডে চিকিৎসাধিন আছেন সে স্বপ্নময় তরুণ। তার এমন অবস্থা হয়েছে যে প্রথম দিকে মিশুর বীভৎস ছবি পাঠকের মাঝে প্রকাশ করার যোগ্য ছিল না। এখন তার অবস্থা কিছুটা ভালো। তবুও ভালো চিকিৎসার জন্য বহু টাকার প্রয়োজন। তার চিকিৎসার খরচ বহন করা বৃদ্ধ মায়ের একার পক্ষে সম্ভব নয়।

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরলক্ষ্মী সাহাপাড়া এলাকার মৃত হারাধন সাহার ছেলে মিসু সাহা নিক্কন নোয়াখালী নিউজ ডটকম ডটবিডি এর রামগতি প্রতিনিধি, কুমিল্লা থেকে প্রকাশিত বৃহত্তম নোয়াখালীর আঞ্চলিক দৈনিক ডাক প্রতিদিনের স্টার্ফ রিপোর্টার ও লক্ষ্মীপুরের স্থানীয় একটি সংবাদমাধ্যম এবং ঢাকার অপর আরেকটি অনলাইনের প্রতিবেদক ।

মিশুর চাচী নিপু রানী সাহা চিকিৎসকের বরাত দিয়ে জানান, মিশুর কপালের দুটি হাড় ভেঙ্গে গেছে। এ মুর্হূতে তার উন্নত চিকিৎসার জন্য বহু টাকার প্রয়োজন। তিনি আরো জানান, মিশুকে উন্নত চিকিৎসা করাতে যে টাকার প্রয়োজন তা যোগার করা আমাদের পক্ষে সম্ভব নয়।

(এমআরএস/এস/ফেব্রুয়ারি০৫,২০১৬)