নড়াইল প্রতিনিধি :পরিবর্তন চাই এই শ্লোগানকে সামনে রেখে শনিবার(৬ফেব্রুয়ারী) সকালে নড়াইলে পালিত হয়েছে “দেশটাকে পরিস্কার রাখি দিবস-২০১৬”। এ উপলক্ষ্যে নড়াইল জিরো পয়েন্ট থেকে একটি পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের র‌্যালী বের হয়।

জেলা প্রশাসক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ নিজে ঝাটা হাতে শহরের রাস্তা ঝাড়–দেবার মধ্য দিয়ে অভিযানের উদ্ধোধন করা হয়। র‌্যালীর শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরিস্কার পরিচ্ছন্ন র‌্যালীতে অংশগ্রহন করেন নড়াইলের জেলা প্রশাসক মোঃহেলাল মাহমুদ শরীফ,পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম,নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম,কাজী হাফিজুর রহমান,সাথী তালুকদার সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নবান্ন ও স্বেচ্ছাসেবক বৃন্দের উদ্যোগে আয়োজিত কর্মসূচীকে সফল করতে নড়াইল চৌরাস্তায় পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর পরিবর্তন চাই নড়াইল জেলা সমন্বয়কারী সাইফুল ইসলাম তুহিনের নেতৃত্বে প্রায় ৫০ জনের একটি দল পূরাতন বাস টার্মিনাল এলাকা পর্যন্ত পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন। বেলা ১২ টার দিকে নড়াইল পুরাতন বাস টার্মিনাল এলাকায় আরেকটি পথসভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন ক্লিনিক এসোসিয়েশনের সভাপতি তরিকুল ইসলাম,লায়লা সুমন,সরকারী বালিকা বিদ্যালয়ের শিক্ষক ফিরোজ কিবরিয়া,টার্মিনাল বনিক সমিতির সম্পাদক শহিদুল ইসলাম,কবি আবু বক্কার প্রমুখ।এতে বক্তারা নিজ নিজ বাড়ি এবং অফিসের আঙ্গিনা পরিস্কার রাখার অঙ্গীকার করেন। উপস্থিত সকলে এসময় নিজ নিজ এলাকা এবং রাস্তাঘাট পরিস্কার রাখতে একটি শপথ পাঠ করেন। মুক্তিযোদ্ধা খন্দকার মাসুদ হাসান উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান।দুপুর একটায় কর্মসূচী সমাপ্ত করা হয়।

(টিএআর/এস/ফেব্রুয়ারি০৬,২০১৬)