ফেনী প্রতিনিধি :সোনাগাজীতে ফেনী-৩ আসনের এমপি হাজী রহিম উল্যার গাড়ি বহরে হামলা হয়েছে। এ ঘটনায় আমিরবাদ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হেঞ্জু মিয়া ও সোনাগাজী থানার পরিদর্শক (তদন্ত) মেজবাউল হকসহ পাঁচজন আহত হয়েছে। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাংসদ রহিম উল্যাহ সোনাগাজী জিরো পয়েন্ট হয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন। পথিমধ্যে বাজারে পৌঁছলে আওয়ামী লীগ অফিসের সামনে থেকে কে বা কারা সাংসদের গাড়ি বহর লক্ষ্য করে কাচের বোতল নিক্ষেপ করে। এতে এমপির বহরে থাকা একটি গাড়ির কাঁচ ভেঙে যায় এবং এমপি সমর্থিত আমিরবাদ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হেঞ্জু মিয়া, যুবলীগকর্মী সাগর ও মাসুদ আহত হয়। এ ঘটনায় শুরু হয় দুইপক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ। এ সময় ইটের আঘাতে সোনাগাজী থানার পরিদর্শক (তদন্ত) মেজবাউল হক ও এক কনস্টেবল আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ আওয়ামী লীগ অফিস থেকে নেতাকর্মীদের বের করে দেয়। এদিকে এ ঘটনার পর সোনাগাজী পশ্চিম বাজার ও পান্ডববাড়ীর দরজায় কয়েক শ পটকার বিস্ফোরণ ঘটে। এ সময় একটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়।

এ ব্যাপারে সোনাগাজী মডেল থানার ওসি মোঃ হুমায়ূন কবীর জানান, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। খবর পেয়ে ফেনীর জেষ্ঠ্য সহকারী পুলিশ সুপার (সদর) মোঃ শাহরিয়ার আলম, সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোঃ আমিরুল আলম ঘটনাস্থলে গিয়ে পুলিশ সদস্যদের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। এ ঘটনায় এমপি রহিম উল্যাহ অক্ষত রয়েছেন। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।


(ওএস/এস/ফেব্রুয়ারি০৬,২০১৬)