স্পোর্টস ডেস্ক, ঢাকা : সুনীল নারায়ণ ওয়েস্ট ইন্ডিজের ক্যাম্প নয়, কলকাতার হয়ে আইপিএলের ফাইনাল খেলাটাই বেছে নিলেন। তাই দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে খেলা হচ্ছে না এই অফস্পিনারের।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) নারায়ণকে প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে ১ জুন পর্যন্ত সময় দিয়েছে। প্রথম টেস্ট ৮ জুন থেকে কিংস্টনে শুরু হবে।

আইপিএলে খেলা ওয়েস্ট ইন্ডিজের বাকি ক্রিকেটাররা নির্ধারিত সময়েই ক্যাম্পে যোগ দিতে পারবেন। কিন্তু কলকাতা নাইট রাইডার্স ফাইনালে উঠায় রোববার পর্যন্ত ভারতে থাকতে হচ্ছে নারায়ণকে। সেদিন কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হবে সাবেক চ্যাম্পিয়নরা।

টেস্ট সিরিজে বিবেচনা না করা হলেও জুলাইয়ে টি-টোয়েন্টি সিরিজে সুনীলকে বিবেচনায় রাখবে ডব্লিউআইসিবি।

ডব্লিউআইসিবির ক্রিকেট পরিচালক রিচার্ড পাইবাস জানান, ‘ওয়েস্ট ইন্ডিজ ফার্স্ট’ নীতি অনুযায়ী ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্পে সময় মতো যোগ দেয়ার কথা।

সুনীলের অনুপস্থিতে গুরুত্বপূর্ণ একজন বোলারকে ছাড়া খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। টি-টোয়েন্টিতে তিনি র‌্যাঙ্কিংয়ে দুই এবং ওয়ানডেতে তিন নম্বরে আছেন।

টেস্টে খুব একটা সাফল্য না পেলেও নিউ জিলান্ডের বিপক্ষে সফল তিনি। তার ২১ টেস্ট উইকেটের ১৮টি এসেছে নিউ জিল্যান্ডের বিপক্ষে।

(ওএস/পি/জুন ০১,২০১৪)