কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার থেকে অপহৃত হয়েছে দাবি করা ব্যবসায়ী ওবায়দুল হক টুক্কুর অবশেষে সন্ধান পেয়েছে পুলিশ। রোববার ভোর ৫ টার দিকে চট্টগ্রামের কোতায়ালি এলাকায় তার সন্ধান মিলে।

২৪ মে কক্সবাজারের উখিয়া থেকে কক্সবাজার শহরের তারাবনিয়ার ছড়া বাড়ি ফেরার সময় এ ব্যবসায়ী অপহরণ হয়েছে দাবি করে একটি মামলা দায়ের করেন তার স্ত্রী ছেনুয়ারা বেগম। মামলার অভিযোগের ভিত্তিতে জাহিনা আকতার নামে এক গৃহবধূকেও আটক করেছিল পুলিশ।

কক্সবাজার সদর থানার অপারেশন কর্মকর্তা এসআই মোস্তফা কামাল জানিয়েছেন, রোববার ভোর ৫ টার দিকে চট্টগ্রাম শহরের রিয়াজ উদ্দিন বাজার এলাকায় ঘুরাঘুরি করার সময় টহল পুলিশের সহায়তায় কোতায়ালি থানা পুলিশ টুক্কুর সন্ধান পায়। এরপর তাকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কক্সবাজার সদর থানার ওসি মাহফুজুর রহমান জানিয়েছেন, চট্টগ্রাম শহরের রিয়াজ উদ্দিন বাজার এলাকায় ঘুরা ফেরাকালে পুলিশ তাকে কোতায়ালি থানা হেফাজতে নেয়। বর্তমানে সে পুলিশ হেফাজতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসা শেষে তাকে কক্সবাজার এনে ঘটনার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে।

২৪ মে টুক্কুকে অপহরণ করা হয়েছে দাবি করে ২৭ মে কক্সবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে টুক্কুর পরিবার। তার স্ত্রী ছেনুয়ারা বেগম তার স্বামী অপহরণের ঘটনায় তার ভাই শাহ আলম জড়িত বলে অভিযোগ করেছিলেন।

কিন্তু শাহ আলমের পুত্র শাহা ইমরান জুয়েল জানিয়েছেন, ওবাইদুল হক টুক্কু তার ফুফি ছেনুয়ারা বেগমের স্বামী। জমির বিরোধ নিয়ে টুক্কু লুকিয়ে থেকে তাকে অপহরণ করা হয়েছে বলে একটি মামলা দায়ের করেছে। এতে তার পিতা শাহ আলম (৪৮), মা জাহিনা আকতার (৩৫) ও তাদের জমির এক কেয়ার টেকারকে অপহরণকারী হিসেবে মামলায় আসামী করা হয়।

(টিটি/এএস/জুন ০১, ২০১৪)