মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে দৈনিক কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনসহ ৪ জনের বিরুদ্ধে মাদারীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে সোমবার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মাদারীপুর বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫০০/৫০১ দ.বি. ধারায় এই মামলা করা হয়েছে।

মামলার নথি সূত্রে জানা গেছে, গত ২ ফেব্রুয়ারি দৈনিক কালের কন্ঠ পত্রিকায় ‘আওয়ামীলীগের জেলা নেতারা আখের গোছানোয় মগ্ন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। এই সংবাদের কারণে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মামলায় দাবি করা হয়।

মাদারীপুর চীফ জুডিশিয়ার কোর্টে দায়ের করা এই মামলায় কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনকে প্রধান আসামী করা হয়েছে।

এছাড়াও কালের কন্ঠের স্টাফ রিপোর্টার হায়দার আলী ও তৈমুর ফারুক তুষার এবং মাদারীপুর জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশীকেও আসামী করা হয়েছে।

মামলার বাদী পক্ষের আইনজীবি বাবুল আখতার জানান, আসামীরা সংবাদ প্রকাশ করে আমার মক্কেলের মানহানি ঘটিয়েছে। তাই এই মামলা করা হয়েছে। মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন আসামীদের বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী ২৪ ফেব্রুয়ারি তারিখ ধার্য করা হয়েছে।

এ দিকে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ে করায় ক্ষোভ বিরাজ করছে মাদারীপুরে কর্মরত সাংবাদিকদের মাঝে। মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবু জাফর সাংবাদিকদের বিরুদ্ধে এই মামলাকে হয়রানিমুলক বলে দাবী করে দ্রুত মামলা প্রতাহারের দাবি জানিয়েছেন।

অপরদিকে মাদারীপুরের সুশিলসমাজ, সচেতনসমাজসহ সর্বস্তরের নেতৃবৃন্দ এই হয়রানিমূলক মামলা দ্রুত প্রতাহারের দাবী জানিয়েছেন।

(এএসএ/এএস/ফেব্রুয়ারি ০৮, ২০১৬)