ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : 'সাড়ে তিন কোটি দেনার বোঝা মাথায় নিয়ে আমি ঈশ্বরদী পৌরসভার মেয়রের দায়িত্ব গ্রহন করেছি। আর প্রথম শ্রেণীর গুরুত্বপূর্ণ এই পৌরসভায় সকল তহবিলে পেয়েছি মাত্র সাড়ে দশ লাখ টাকা।’

মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী পৌরসভার নতুন মেয়র আবুল কালাম আজাদ মিন্টু এক জণাকীর্ণ সংবাদ সম্মেলনে পৌর তহবিলের বর্তমান অবস্থা সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

গত সোমবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তরের পরদিন প্রথম কার্যদিবসে তিনি পৌরসভায় এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। এসময় তিনি আরো বলেন, কারো ঘাড়ে দায় চাপাতে চাই না। স্থানীয় সরকারের রীতি অনুযায়ী স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্যই সাংবাদিকদের মাধ্যমে পৌরবাসীর নিকট সঠিক তথ্য উপস্থাপন করতে চাই। তিনি জানান, দায়িত্বগ্রহনকালে হিসাব বিভাগ কর্তৃক প্রণীত হিসাবে মোট দায়ের পরিমাণ ৩ কোটি ৪৩ লাখ ৯৬ হাজার ৫৯৭টাকা। এরমধ্যে বিদ্যুত বিল বকেয়ার পরিমাণ ১ কোটি ৭১ লাখ ৬০ হাজার ৯১৮ টাকা। এছাড়া হাট বাজার লীজ বাবদ সরকারের দেনা, মুক্তিযোদ্ধাদের নিকট দেনা, বিএমডি ফান্ডের দেনা, ঠিকাদারী কাজের ভ্যাট ও আয়কর বাবদ সরকারের নিকট দেনা, অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের জিপি ফান্ডের দেনাসহ আরো অনেক দেনা রয়েছে।

সাংবাদিক ও পৌরবাসীর সহযোগিতা পেলে এসব দায়-দেনা হতে মুক্ত হয়ে ঈশ্বরদী পৌরসভাকে একটি মডেল পৌরসভায় পরিণত করতে পারবেন বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় পৌরসভার সচিব জহুরুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী আব্দুল আওয়াল উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে প্রশ্নোত্তর পর্বে আলোচনায় অংশ গ্রহন করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আলাউদ্দিন আহমেদ, এস এম রাজা, নবনির্বাচিত সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান, আব্দুল বাতেন, সাংবাদিক ববি সরদার, মাহবুবুল হক দুদু সেলিম সরদার, ওহিদুজ্জামান টিপু প্রমূখ।

(এসকেকে/অ/ফেব্রুয়ারি ০৯, ২০১৬)