খুলনা প্রতিনিধি : ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এবার খুলনায় এক কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

মঙ্গলবার খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর।

আদালত মামলাটি আমলে নিয়ে তা তদন্ত করে এক সপ্তাহের প্রতিবেদন দাখিল করার জন্য খুলনা সদর থানা পুলিশের ওসি নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, ১/১১ এর পরবর্তী সময়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ডিজিএফআই সরবরাহকৃত দুর্নীতির মিথ্যা তথ্যের ভিত্তিতে প্রতিবেদন প্রকাশ করেছিল ডেইলি স্টার। সংবাদপত্রটি ডিজিএফআইয়ের তথ্য যাচাই না করেই প্রতিবেদন প্রকাশ করেছিল। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে পত্রিকাটির সম্পাদক মাহফুজ আনাম এ কথা স্বীকার করেছেন, যেটি একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। এতে বাদীর মানহানি হয়েছে। তাই মামলাটি দায়ের করা হয়েছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বলেন, ওয়ান/ইলেভেন ও তার পরবর্তী সময়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম শেখ হাসিনার বিরুদ্ধে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করায় নেত্রীর মানহানি হয়েছে। তাই এক কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়েছেন।

এর আগে সকাল সোয়া ১১টার দিকে লক্ষ্মীপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল বাদী হয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেন।

>>মাহফুজ আনামের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মামলা

(ওএস/অ/ফেব্রুয়ারি ০৯, ২০১৬)