চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের শিমূলতলা নামক স্থানে পরিত্যক্ত ইটভাটা থেকে সোমবার রাতে হাত-পা বাঁধা অবস্থায় মোজাম্মেল হোসেন (৩৭) নামের এক ব্যাক্তিকে উদ্ধার করে এলাকাবাসী। মঙ্গলবার মোজাম্মেলকে তার পরিবারের লোকজন চাটমোহর থেকে নিয়ে যান।

আহত মোজাম্মেল নড়াইল জেলার ময়েন খোলা এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ কনটেবল মোদাচ্ছের মোল্লার ছেলে। এ ঘটনায় আশুলিয়া থানায় অপহরণ মামলা হয়েছে। অপহৃতর সহকর্মী সুমন হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উদ্ধার হওয়া মোজাম্মেলকে আশুলিয়া থেকে কাজের প্রলোভন দেখিয়ে চাটমোহরের শিমুলতলা আনা হয়। পরে সন্ধ্যা ৭ টার দিকে হাত পা বেঁধে হত্যার হুমকি দিয়ে পরিবারের কাছে ফোন দেয় অপহরণকারীরা। পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৫০ হাজার ও পরে ১০ হাজার টাকা মুক্তিপণ পাওয়ার পরে ধারালো অস্ত্র দিয়ে ও মারপিট করে অচেতন অবস্থায় ধান ক্ষেতে ফেলে রেখে পালিয়ে যায় অপহরণকারীরা।

রাত ৯টার দিকে এলাকাবাসী আহত অবস্থায় মোজাম্মেলকে উদ্ধার করে প্রথমে চাটমোহর থানায় ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এলাকাবাসী।
চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) মোঃ নুরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মোজাম্মেল নড়াইল জেলার ময়েন খোলা এলাকার মোদাচ্ছের মোল্লার ছেলে। সে পরিবার নিয়ে আশুলিয়া নবীনগর এলাকায় থাকতো ও মঙ্গল বেকারী নামের একটি কোম্পানিতে চাকরি করতো। সুমন নামের এক সহকর্মী সোমবার নতুন চাকরির জন্য মোজাম্মেলকে অপর অজ্ঞাত ব্যক্তি সাথে চাটমোহরে পাঠায়। সেই অজ্ঞাত ব্যক্তি আরো ৩/৪ জনের সহোযোগিতায় মোজাম্মেলকে জিম্মি করে ৬০ হাজার টাকা আদায় করে।

মঙ্গলবার মোজাম্মেলকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে আশুলিয়া থানায় একটি অপহরণ মামলা হয়েছে। মামলার প্রধান আসামী সুমন হোসেনকে আশুলিয়া থেকে র‌্যাব সদস্যরা গ্রেফতার করে থানায় হস্তান্তর করেছে।

(এসএইচএম/পি/ফেব্রুয়ারি ০৯, ২০১৬)