নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেছেন, ‘লন্ডন প্রবাসী ছেলেকে (তারেক রহমান) বাদ দিলে দল (বিএনপি) বাঁচবে।

না হলে আপনার দল ধ্বংস হয়ে যাবে। তার মতো যারা আছে, তাদেরও দল থেকে বিদায় করুন।’

ইঞ্জিনিয়ারস অব ডিপ্লোমা ইনস্টিটিউটে রবিবার বিকেলে জাতীয় পার্টি-জেপি আয়োজিত ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, ‘আওয়ামী লীগ নয় বরং ৫ জানুয়ারি নির্বাচনে না এসে খালেদা জিয়া পঁচে গেছেন। বিএনপি নির্বাচনে না এসে দেশে থাইল্যান্ডের মতো পরিস্থিতি বানাতে চেয়েছিল। খালেদা জিয়া ভেবেছিলেন নির্বাচনে অংশ না নিলে সরকার অবৈধ হয়ে যাবে। কিন্তু এই প্রথম সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে প্রশাসন প্রধানমন্ত্রীর কথা শুনেছে। তারা জীবনও দিয়েছে।’

তিনি বলেন, ‘২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না। ক্ষমতাও ছাড়বো না। কারণ আমরা নির্বাচিত সরকার। আমরা চেয়েছিলাম সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে কিন্তু কেউ কেউ নির্বাচনে আসেনি। এটা তাদের দুর্ভাগ্য।’

জাতীয় পার্টি-জেপি মহাসচিব শেখ শহীদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী, দৈনিক ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলন, জাতীয় মহিলা পার্টির সভাপতি নাজমুন নাহার বেবি প্রমুখ।

(ওএস/এস/জুন ০১, ২০১৪)