বান্দরবান প্রতিনিধি : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সকল নারীদের শিক্ষিত নাগরিক গড়ার, নিরাপত্তা প্রদানসহ আর্থসামাজিক উন্নয়নে প্রান্তিক সকল নারীদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশেষ করে পাহাড়ী নারীদের দারিদ্র বিমোচনে সহায়তা প্রদানে সরকার যথেষ্ট আন্তরিক।

শুক্রবার বান্দরবানের জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নিবন্ধন ও মহিলা সমিতি ভিত্তিক ব্যাতিক্রমী ব্যবসায়ী উদ্দ্যেগে “জয়িতা” বান্দরবান কর্মসূচীর আওতায় ভিত্তিপ্রস্তর স্থাপন ও দরিদ্র নারীদের মধ্যে দুস্থ ভাতা প্রদানকালে এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন ও দারিদ্র বিমোচন করতে পারে সে জন্য সরকার নিরলস কাজ করে যাচ্ছে। পাহাড়ী জনগোষ্টীর দীর্ঘদিনের চাওয়া পাওয়াকে পূরণ করার জন্য এই সরকার আন্তরিক।

এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি “জয়িতা” বান্দরবান কর্মসূচীর আওতায় ভিত্তি প্রস্তর স্তাপন করেন।

পরে শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে ১০ জন হত দরিদ্র নারীদের মাঝে তিন হাজার টাকা করে দুস্থ ভাতা প্রদান করেন । তিনি মন্ত্রণালয়ের উদ্দ্যেগে বান্দরবান পাবর্ত্য জেলায় দরিদ্র নারীদের মাঝে ৫০ টি সেলাই মিশিন দেওয়ার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু জাফরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাহিন আহমেদ চৌধুরী,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান জনাব কশৈহ্লা সহ সরকারি বেসরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ১৩, ২০১৬)