বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : ব্রিটিশ জমিদার গৌর মোহন চট্টোপাধ্যায়ের বাড়ী থেকে রাধানাথ বিগ্রহ চুরির প্রতিবাদে আজ বালিয়কান্দি চৌরাস্তা মোড়ে বালিয়াকান্দি হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা পরিষদের উদ্যোগে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে গৌর মোহন চট্টোপাধ্যায়ের ছেলে রামগোপাল চট্টোপাধ্যায় বলেন, আমি এদেশেই থাকতে চাই। বাংলাদেশ আমার প্রিয় জন্মভূমি, আপনাদের উপস্থিতি আমার মনোবল আরো বাড়িয়ে দিয়েছে। মানববন্ধনে সংহতি জানিয়ে ঘাতক-দালাল নির্মূল কমিটির জেলা শাখার সাংগঠিন সম্পাদক স্বপন পাল বলেন, এটা নিছক চুরি নয়, এটা বড় ষড়যন্ত্র।

তিনি আরো বলেন গৌর মোহন চট্টোপাধ্যায়ের বড় ছেলে দ্বীপেন চট্টোপাধ্যায় কেন্দ্রীয় পূজা পরিষদের সহ-সভাপতি তাঁর মনোবল ভাঙ্গা ছাড়া কোন ভাবেই এদেশ থেকে তাঁকে বিতারিত করা যাবে না। বিগ্রহ চুরি একটি কৌশল মাত্র। জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বলেন, জামালপুর ইউনিয়নের সংখ্যলঘু নির্যাতন অনেক মাত্রায় বেড়ে গিয়েছে যেটা এই সরকারের জন্য নিন্দনীয়। তিনি বর্তমান সরকারের উদ্দেশ্য করে বলেন আমরা আজ আমাদের দাবি আদায়ের জন্য কেন রাস্তায় থাকবো?

মানববন্ধনে উপজেলা আওয়ামীলীগের একমাত্র সহ-সভাপতি ছাড়া অন্য কোন নেতাকে দেখা যায় নাই। বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউনুছ আলী সরদার বলেন, বর্তমান সরকারের সময়ে রাজবাড়ীর সব জায়গায় সংখ্যালঘু নিরাপদে থাকলেও জামালপুরে এর ব্যাতিক্রম। এটা বর্তমান সরকারের জন্য বিব্রতকর। চৌরাস্তা মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হবার কারণে রাস্তার চারপাশে দীর্ঘ যানযটের সৃষ্টি হলে ভোগান্তিতে পরে হাজার হাজার মানুষ।

নাম প্রকাশ না করার শর্তে একজন চালক বলেন, হিন্দুরা কোনদিন রাস্তায় নেমেছে এটা আমার জীবনে দেখি নাই, এই পিত্তিমে চুরি সাধারণ মানুষ মেনে নিতে পারে নাই আর হিন্দুরা কেন পারবে?

মানববন্ধন শেষে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর স্মারক লিপি প্রদান করেন মানব বন্ধন প্রস্তুত কমিটির আহ্বায়ক বালিয়াকা্িন্দ কলেজের অধ্যক্ষ (অবঃ) বিনয় কুমার চক্রবর্ত্তী।

(ডিবিডি/এএস/ফেব্রুয়ারি ১৫, ২০১৬)