চাটমোহর (পাবনা) প্রতিনিধি : আপনার বলেছেন মেহনতি মানুষের জন্য আত্মার আত্মীয়, আমরা সরকারি কর্মকর্তা আমাদের সরকারি প্রয়োজনে এক জায়গা থেকে আরেক জায়গায় বদলী করে। সেখানেই যাই আন্তরিকতার সাথে কাজ করতে চেষ্টা করি। আমি পাবনাতে যখন যোগদান করেছি তখন থেকেই পাবনার অধিবাসী হয়ে গেছি।

চাটমোহরে আসছি চাটমোহরের অধিবাসী সুতরাং আমি আপনাদের থেকে বিচ্ছিন্ন নই, আপনাদের উন্নয়ন আমার উন্নয়ন দেশের উন্নয়ন। আমরা একযোগে উন্নয়নের কথা বলবো, দেশের কথা বলবো। আমরা মাদককে একযোগেই বলবো না, আমরা যেভাবেই যে পরিস্থিতিতেই হোক আমরা অন্যায়কে না বলবো, সত্যতে উদঘাটন করবো। সত্যের জয় অবশ্যই হবে। আপনারা সম্পৃতির বন্ধন। সম্পৃতি এখানে আছে এবং ভবিষ্যতেও থাকবে। আপনাদের কথায় এটা প্রকাশ পেয়েছে।

পাবনার নবাগত জেলা প্রশাসক রেখা রাণী বালো সোমবার দুপুরে চাটমোহর উপজেলা পরিষদ মিলনায়তনে আগমন উপলক্ষে আয়োজিত মতবিনিময় ও আলোচনা সভায় বক্তব্যে এ কথা বলেন। চাটমোহর উপজেলা প্রশাসন আয়োজিত নবাগত জেলা প্রশাসক রেখা রাণী বালো’র চাটমোহরে আগমন উপলক্ষে চাটমোহর উপজেলা প্রশাসন মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করেন।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে নবাগত জেলা প্রশাসক রেখা রাণী বালো আরো বলেন, বন্দোবস্তের কথা বলেছেন, ভূমিহীনদের কথা বলেছেন। প্রকৃত ভূমিহীরা যাতে বন্দোবস্ত পায়, যেগুলো পায়নি কি কারণে পায়নি, হয়তো মামলা-মোকদ্দমা আছে, আমি খোঁজ নিয়ে আইনের মাধ্যমে সেগুলো সমাধান করবো। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, ভাইস চেয়ারম্যান নুরুল করিম খান আরজ, সুফিয়া খাতুন, ওসি (তদন্ত) মো. নুরুজ্জামান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম মোজাহারুল হক, এলডিও’র নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা কেএম আতাউর রহমান রানা মাস্টার, উপজেলা মৎস্য কর্মকর্তা মাহাবুবুর রহমান, বিলচলন ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, হরিপুর ইউপি চেয়ারম্যান মো. মকবুল হোসেন, দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, প্রেসক্লাব সভাপতি ও দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন, ব্যবসায়ী সমিতির সভাপতি সাংবাদিক বেলাল হোসেন স্বপন প্রমুখ। সভা সঞ্চালন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান। সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশিল সমাজ, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ শিক্ষক, সাংবাদিক সুধিজন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক চাটমোহর উপজেলার প্রবেশদ্বারে (ভবানীপুর) সীমানা ফলকের ভিত্তি উদ্বোধন করে মতবিনিময় সভায় যোগ দেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয় পরিদর্শন করে। সভায় ভূমিহীন উন্নয়ন সংস্থা (এলডিও)’র সৌজন্যে বিলকুড়ালিয়ার স্থায়ী বন্দোবস্তকৃত খাস জমির ধানের চালে তৈরি শীতকালীন পিঠার প্যাকেট বিতরণ করা হয়।

(এসএইচএম/এএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৬)