চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি : বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নিহত বিজিবি নায়েক সুবেদার মিজানুর রহমানের লাশ বাড়িতে নিয়ে যাওয়া হবে মাত্র কয়েক ঘণ্টা পর। সোমবার সকাল ১০টায় তার মরদেহ কুমিল্লায় নিয়ে আসা হবে।

জানা যায়, সকাল ৯টায় তার বান্দরবানের কর্মস্থল নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি ব্যাটালিয়নে তার নামাজের জানাজা শেষে সকাল সাড়ে ৯টায় হেলিকপ্টারে করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চান্দিনায় ছয়ঘড়িয়া মাঠে মরদেহ আনা হবে। সেখান থেকে স্বশস্ত্র বাহিনীর গাড়িতে করে তার মরদেহ গ্রামের বাড়ি ভেলানগরে নিয়ে যাওয়া হবে।

বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) কুমিল্লা অঞ্চলের সি.ও ল্যাফটেনেন্ট কর্নেল সহিদুর রহমান জানান, সোমবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে কক্সবাজার থেকে মরদেহ বহনকারী হেলিকপ্টরটি রওয়ানা হয়ে চান্দিনার ছয়ঘড়িয়া মাঠে অবতরণ করবে। এরপর আমরা তার মরদেহ রাষ্ট্রীয় সম্মান দিয়ে তার গ্রামে নিয়ে যাবো।
প্রসঙ্গত, বুধবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ও মায়ানমার সীমান্তরক্ষী পুলিশের (বিজিপি) বন্দুক যুদ্ধে বিজিবি সৈনিক নায়েক সুবেদার মিজানুর রহমান মোল্লা (৪৩) মারা যান। এরপর তার মরদেহ নিয়ে যায় মায়ানমার বিজিপি। টানা চার দিন বোঝাপড়া ও বন্দুক যুদ্ধ শেষে শনিবার সন্ধ্যায় নিহতের মরদেহ হস্তান্তর করে বিজিপি।

(ওএস/জেএ/জুন ০২, ২০১৪)