শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে তিন পিকআপ ভ্যান বোঝাই ৬০ মণ জাটকা জব্দ করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় আট জেলে ও তিন পিকআপ ভ্যান চালককে আটক করা হয়েছে।

মঙ্গলবার ভোর ৪টার দিকে সদর উপজেলার বুড়িরহাট বাজার সড়ক থেকে তাদের আটক করা হয়।

পরে, দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের ৫৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জাটকাগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণের নির্দেশ দেওয়া হয়।

জরিমানার দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- দুদু মিয়া, আব্দুর রাজ্জাক বেপারী, কুদ্দুস আলী, বাদল পাজাল, আব্দুর রহমান দপ্তরি, শামীম মোল্লা, সোহেল মোল্লা, ইমান হোসেন, বুলবুল খান, ইয়ার সরদার ও জামাল খান।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল ভোরে বুড়িরহাট বাজারে অভিযান চালায়। এ সময় বাজার সড়ক থেকে তিনটি পিকআপ ভ্যান বোঝাই ৬০ মণ জাটকা জব্দ করা হয়। এ ঘটনায় আট জেলে ও তিন পিকআপ ভ্যান চালককে আটক করা হয়।

পরে, দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক প্রত্যেক ব্যক্তিকে ৫ হাজার টাকা করে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৬০ মণ জাটকা বিভিন্ন এতিম খানায় বিতরণেরও নিদের্শ দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিতেন্দ্র কুমার নাথ এ আদেশ দেন।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফয়সাল হাওলাদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৬)