রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সোহরাওয়ার্দী হল ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রুস্তম আলী আকন্দকে গুলি করে হত্যা করার প্রতিবাদে তৃতীয় দিনের মতো ধর্মঘট কর্মসূচি পালন করছে ছাত্রলীগ।

রাবি শিবির সভাপতি গ্রেফতার না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

সোমবার তৃতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাশ-পরীক্ষা বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলও। তবে প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন তুহিন বলেন, আমাদের সর্বাত্মক ধর্মঘট চলছে। সাধারণ শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে আমাদের কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে। রুস্তম হত্যায় জড়িত সবাইকে অবিলম্বে গ্রেফতার করা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তারিকুল হাসান জানান, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সকাল থেকে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিশ্ববিদ্যালয় সচল করতে প্রশাসনের পক্ষ থেকে চেষ্টা চালানো হচ্ছে।

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয় শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রুস্তম আলী আকন্দকে গুলি করে হত্যা করা হয়। শিবির ক্যাডাররা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ ছাত্রলীগের।

(ওএস/এটি/ এপ্রিল ০৭, ২০১৪)