নিউজ ডেস্ক : অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তানজিল রিমনের গল্পগ্রন্থ ‘মোটকু মামার অভিযানে বিল্টুর বন্ধুরা’। বইটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন লেখক নিজেই।

বইটিতে শিশু-কিশোরদের জন্য ভিন্ন ধরনের মোট ছয়টি ছোটগল্প রয়েছে। গল্পগুলো হলো- পড়াগুলো হারিয়ে যায় বইয়ের পাতার ভাঁজে ভাঁজে, পিকলুর অ্যাকুরিয়াম, ভয়ংকর ভয়, ঝুমা কাজল ও মিনির গল্প, ভূত গবেষণা ইনস্টিটিউট এবং মোটকু মামার অভিযানে বিল্টুর বন্ধুরা।

‘মোটকু মামার অভিযানে বিল্টুর বন্ধুরা’ লেখকের প্রথম গল্পগ্রন্থ। বইটির মূল্য রাখা হয়েছে ১৩৫ টাকা। পাওয়া যাচ্ছে মেলায় সাহস পাবলিকেশন্সের ৩৭৫ নম্বর স্টলে।

‘মোটকু মামার অভিযানে বিল্টুর বন্ধুরা’ বইটি ছাড়াও মেলায় পাওয়া যাচ্ছে লেখকের আরও তিনটি বই। এগুলো হলো শিশুতোষ রচনা ‘তোমার সঙ্গে আড়ি’, কিশোর উপন্যাস ‘আমাদের ক্লাস ক্যাপটেন’ ও ছড়া-কবিতার ‘এক তালি ভাই বল্টু’। বইগুলো যথাক্রমে ২০১৫, ২০১৩ ও ২০১২ সালের বইমেলায় প্রকাশিত হয়। এর মধ্যে ২০১৩ সালে প্রকাশিত লেখকের ‘আমাদের ক্লাস ক্যাপটেন’ বইটি ব্যাপক সাড়া জাগায় এবং মেলায় প্রথম সংস্করণ শেষ হয়ে যায়। এখন এর দ্বিতীয় সংস্করণ পাওয়া যাচ্ছে।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৬)