আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : উজিরপুর আলিম মাদ্রাসা কেন্দ্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক শিক্ষককে ১ বছর বিনাশ্রম কারাদন্ড ও দুই অধ্যক্ষ সহ ৪ শিক্ষককে বহিস্কার ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজলো নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা।

মঙ্গলবার সকাল ১১টায় ইংরজেী ২য় পত্রের পরিক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার গোপন সংবাদরে ভিত্তিতে মাদ্রাসা কন্দ্রে থেকে আধা কিঃ মিঃ দূরে মাহার লোকমান সন্যামতের বাড়ি থেকে ফাঁস হওয়া প্রশ্নপত্র ও তার উত্তর লেখার সময় সাকরাল মাদ্রাসার ইংরজেী শিক্ষক ওমর ফারুককে হাতে নাতে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ঐ শিক্ষকের পরীক্ষায় ডিউটি না থাকলেও মাদ্রাসার ৭ নং কক্ষে ঢুকে মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে সে ওই বাড়িতে নিয়ে যায়।

এ সময় তাকে সহযোগিতা করে একই মাদ্রাসার রফিকুল ইসলাম ও রমিজ উদ্দিন এবং তাদরে সাথে মোবাইলে যোগাযোগের কারণে সাকরাল মাদ্রাসার অধ্যক্ষ ইব্রাহিম হোসেন, কালিহাতা মাহমুদিয়া আলিম মাদ্রসার অধ্যক্ষ মোক্তার হোসেন, সাকরাল আলিম মাদ্রাসার শক্ষিক রমিজউদ্দনি ও রফিকুল ইসলামকে কক্ষ থেকে বহিস্কার করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

(টিবি/এএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৬)