বিনোদন ডেস্ক : মিস আয়ারল্যান্ডখ্যাত মাকসুদা আক্তার প্রিয়তি বাংলাদেশে এসেছেন চলতি মাসের ৯ তারিখ। এসেই ব্যস্ত হয়ে পেড়েছেন নানা রকম দাতব্য কর্মকান্ডে। ছুটে বেড়াচ্ছেন ঢাকা-চট্টগ্রামে।

প্রথমবারের মতো তিনি বসন্তও পালন করেছেন বাসন্তী সাজে। সেদিন তিনি রক্তদান করেছেন থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের পাশে দাঁড়ানোর জন্য। তারই মধ্যে উড়ে এলো নতুন এক সুখবর। অনেক পালকের ভিড়ে প্রিয়তির মুকুটে যোগ হলো আরো একটি দারুণ স্বীকৃতি। মিস আর্থ ইন্টারন্যাশনাল নির্বাচিত হয়েছেন তিনি।

প্রিয়তি বললেন, ‌‘আমি মিস আর্থ প্রতিযোগিতায় ফার্স্ট রানার আপ হয়েছিলাম। এবার নানা সামাজিক কাজের সঙ্গে সম্পৃক্ত থাকার জন্য মিস আর্থ কর্তৃপক্ষ নতুন এই স্বীকৃতি দিল। তারা ১৬ ফেব্রুয়ারি এই ঘোষণা দিয়েছে। আমি সত্যিই অভিভূত এবং আনন্দিত।’

তিনি আরো জানালেন, ‘আমি ছোটবেলা থেকেই ভাবতাম প্রতিষ্ঠিত হলে আমি মানুষের পাশে দাঁড়াব। তেমন করে প্রতিষ্ঠিত আমি হইনি। তবু যেটুকু পারছি মানুষের জন্য কিছু করার চেষ্টা করছি। সেইটুকু মূল্যায়ণ করে কেউ যখন আমাকে স্বীকৃতি দেয় তখন সত্যি ভালো লাগে।’

বাংলাদেশে জন্ম নেওয়া প্রিয়তি দীর্ঘদিন ধরেই আয়ারল্যান্ডে বসবাস করছেন। সেখানে তিনি পেশা হিসেবে বেছে নিয়েছেন বিমান চালানো। তবে তারই ফাঁকে অংশ নিয়েছেন অসংখ্য সুন্দরী প্রতিযোগিতায়।

কাজ করছেন মডেল ও অভিনেত্রী হিসেবেও। প্রিয়তি আসছে ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদদের সম্মানে জাতীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর তিনি ২২ ফেব্রুয়ারি ফিরে যাবেন আয়ারল্যান্ডে।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ১৮, ২০১৬)