নওগাঁ প্রতনিধি :কেরাম বোর্ড খেলা। ছাত্র, তরুন আর যুবকরাই অবসরে তাদের প্রিয় খেলা কেরাম বোর্ড খেলে সময় কাটাতো। ইদানিং সেই সৌখিন আর ভদ্র  কেরাম বোর্ড খেলা ভয়াবহ জুয়া ভাইরাসে আক্রান্ত হয়েছে। এককালের সৌখিন তাস খেলা যেমন এখন জুয়ার অতল গহ্বরে ডুবে গেছে, ঠিক তেমনী কেরাম খেলাও জুয়া ভাইরাসে আক্রান্ত হয়েছে ভয়াবহভাবে।

তেমনি নওগাঁ শহরের পার-নওগাঁ আলুপট্টি থেকে দক্ষিনে পিয়ার আলীর মোড় পর্যন্ত কয়েকপি পয়েন্টে এই কেরাম খেলার অন্তরালে নিয়মিত বসছে জুয়ার আসর। আর এসব জুয়ারু হচ্ছে, স্কুল-কলেচের ছাত্রসহ যুবসমাজ। এই কেরাম জুয়ায় মগ্ন হয়ে শিক্ষিত যুবকরা স্বর্বশ্বান্ত হয়ে পড়ছে। অভিভাবকমহল তাদের সন্তানদের নিয়ে চরম শঙ্কিত হয়ে পড়েছে।

স্থানীয় অভিভাবকদের অভিযোগ, পার-নওগাঁ উত্তরা স্কুল সংলগ্ন স্থানে, সুলতানপুর সাহাপাড়া কালিতলা মোড়ে, যমুনা রাইস মিলের পাশে জনৈক দুলালের দোকানের পিছনে, জেলেপাড়া মোড়ে এবয় পিয়ার আলী মোড়ে এই কেরাম বোর্ডের আড়ালে ভয়াবহ জুয়া খেলা হয়ে থাকে। তাদের মতে, প্রতিদিন বিকেল থেকে বেশ রাত পর্যন্ত চলে এই কেরাম বোর্ডে জুয়া খেলা। এলাকার যুবসমাজকে জুয়ার আগ্রাসন থেকে রক্ষার লক্ষ্যে জরুরী প্রশাসনিক পদক্ষেপ গ্রহনের দাবী জানিয়েছেন অভিভাবকগণ।



(বিএম/এস/ফেব্রুয়ারি১৯,২০১৬)