ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : সরকারি হাট-বাজারের ইজারার অর্থ হতে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে শনিবার সকালে অনুদানের চেক তুলে দিলেন সরকারের ভূমি মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ।

উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো। অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সালমা খাতুন, উপজেলা চেয়ারম্যান মোকলেছুর রহমান মিন্টু, ভাইস চেয়ারম্যান (নারী) মাহজেবিন শিরীন পিয়া, ভাইস চেয়ারম্যান (পুরুষ) আসাদুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পাবনা জেলা কমান্ডের কমান্ডার হাবিুর রহমান হাবিব, ডেপুটি কমান্ডার আব্দুল বাতেন, ঈশ্বরদীর কমান্ডার আব্দুর রাজ্জাক, ডেপুটি কমান্ডার আব্দুল খালেক প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, ‘সোনার বাংলা বিনির্মাণের কারিগর বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা। তাই মুক্তিযোদ্ধাদের দায়িত্ব শেষ হয়ে যায় নি।’ সোনার বাংলা বিনির্মাণের কাজে তিনি মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসার আহব্বান জানান।

অনুষ্ঠানে ১৫০ জন মুক্তিযোদ্ধার মধ্যে ৫ হাজার টাকা করে মোট ৭ লাখ ৫৩ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া ৭টি মসজিদে ১লাখ ৬০ হাজার টাকা এবং ৩টি মন্দির উন্নয়নের জন্য ৩০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। এছাড়া একই অনুষ্ঠানে মৎস্য বিভাগের অধীনে জেলেদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে।

(এসকেকে/এএস/ফেব্রুয়ারি ২০, ২০১৬)