কুমিল্লা প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের নায়েক সুবেদার মিজানুর রহমানের মৃতদেহ সোমবার কুমিল্লার চান্দিনা উপজেলার ছয়ঘড়িয়া এলাকার কর্নেল রশিদের বাড়ি সংলগ্ন একটি মাঠে এসে পৌঁছাবে। নিহত নায়েক সুবেদার মিজানুর রহমানের মৃতদেহ বহনকারী হেলিকপ্টারের অপেক্ষায় রয়েছে চান্দিনার ছয়ঘড়িয়া মাঠ।

সেখানে বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল মো: জিল্লুর রহমান, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুমিল্লা অঞ্চলের সি.ও লেফটেনেন্ট কর্নেল সহিদুর রহমান ও বিজিবি-১০ সরাইলের রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিসুর রহমান তার মরদেহ গ্রহণ করার জন্য অবস্থান করছেন। এছাড়া কুমিল্লা জেলা প্রশাসক মো. তফাজ্জল হোসেন মিয়া, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী এবং ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানও উপস্থিত রয়েছেন।

বুধবার (২৮ মে) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) গুলিতে নিহত হন তিনি।

সোমবার সকাল ৯টা ৮মিনিটে বিজিবির নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবির সদর দপ্তরে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। কিছুক্ষণের মধ্যে হেলিকপ্টারে করে চান্দিনার ছয়ঘড়িয়া মাঠে মিজানুর রহমানের মরদেহ আনা হবে।

সেখান থেকে মৃতদেহ নিয়ে যাওয়া হবে তার নিজ বাড়ি দেবিদ্বার উপজেলার ভৈষরকোটের ভেলানগর গ্রামে। সেখানে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

কুমিল্লা ১০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুর রহমান জানান, আমরা চান্দিনার ছয়ঘড়িয়ায় অবস্থান করছি। এখানেই মৃতদেহ এসে পৌঁছাবে।

(এইচকে/জেএ/জুন ০২, ২০১৪)